• শনিবার, ২৩ নভেম্বর ২০১৯, ৮ অগ্রহায়ণ ১৪২৬  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

৫ লাখ টাকা না পেলে সুমিকে ছাড়বে না সৌদি

  অধিকার ডেস্ক

০৭ নভেম্বর ২০১৯, ২১:০২
সুমি আক্তার
সুমি আক্তার (ছবি : সংগৃহীত)

নির্যাতনের শিকার গৃহকর্মী সুমি আক্তার সৌদি আরবেরর একটি সেফহোমে রয়েছেন। বাংলাদেশে ফিরতে হলে তার সৌদি নিয়োগকর্তাকে ২২ হাজার রিয়াল অর্থাৎ বাংলাদেশি প্রায় ৫ লাখ টাকা দিতে হবে। অন্যথায় সৌদি সরকার তাকে ছাড়বে না।

সম্প্রতি ফেসবুক লাইভে এসে সুমি তার ওপর হয়ে যাওয়া নির্যাতনের বর্ণনা দেন। এরপর বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের হস্তক্ষেপে গত সোমবার সৌদি প্রশাসন সুমি আক্তারকে উদ্ধার করে সেফহোমে নিয়ে যায়।

জেদ্দা বাংলাদেশ কনস্যুলেটের শ্রম কল্যাণ সূত্র জানায়, সুমির নিয়োগকর্তা জানিয়েছেন- সুমিকে সৌদি নিতে তার ২২ হাজার রিয়াল খরচ হয়েছে। তিনি নিয়মিত সুমিকে বেতন-ভাতা দিতেন। এ অবস্থায় নিয়োগকর্তার দাবি সুমিকে ফেরত নিতে হলে তার ২২ হাজার রিয়াল ফেরত দিতে হবে।

নিয়োগকর্তার ২২ হাজার রিয়াল এবং বিমান টিকিটের টাকা পাওয়া গেলে সুমিকে দেশে পাঠানো সম্ভব হবে। নিয়োগকর্তা এবং বিমান টিকিটের টাকা সুমিকে সৌদিতে পাঠানো মেসার্স রুপসী বাংলা ওভারসিজের কাছ থেকে আদায় করার জন্য জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোকে অনুরোধ জানানো হয়েছে।

ওডি/এমআর

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড