• বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯, ৬ অগ্রহায়ণ ১৪২৬  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

রোমে প্রবাসীদের ইতালিয়ান ভাষা শিক্ষা স্কুলের যাত্রা শুরু

  ইসমাইল স্বপন, ইতালি প্রতিনিধি

০৭ নভেম্বর ২০১৯, ১৬:৫৪
ইতালি
রোমে প্রবাসীদের জন্য ইতালিয়ান ভাষা শিক্ষা স্কুলের যাত্রা শুরুর অনুষ্ঠানে অতিথিরা, ছবি : দৈনিক অধিকার

ইতালির রাজধানী রোমে বসবাসরত প্রবাসী মায়েদের জন্য ইতালিয়ান ভাষা শিক্ষা স্কুলের আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়েছে। রোমে ৩নং মুনিসিপিও ইতালিয়ান ফিডেন স্কুলের ব্যবস্থাপনায় ও রোমের বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব জালালাবাদ এসোসিয়েশন ইতালির সহ-সভাপতি আব্দুল ওয়াদুদের উদ্যোগে এটি শুরু হলো।

গত ৫ নভেম্বর বিকালে বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব আব্দুল ওয়াদুদের সার্বিক সহযোগিতায় স্কুলের সময়সূচি আনুষ্ঠানিকভাবে সকলকে জানিয়ে দেওয়া হয়। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ফিডেন স্কুলের মূল্যায়নকারী ক্লদিয়া প্রাতেলি।

আনুষ্ঠানিকভাবে এ স্কুলের যাত্রার আয়োজিত অনুষ্ঠানে আব্দুল ওয়াদুদ বলেন, ইতালিতে ইতালিয়ান ভাষার স্কুল প্রতিষ্ঠা করা একটি গৌরব ও সম্মানের বিষয়। আমি বিশ্বাস করি এই স্কুল প্রতিষ্ঠার ফলে ইতালিতে বসবাসরত বাংলাদেশের ও অন্যান্য দেশের মায়েরা উপকৃত হবেন।

তিনি আরও বলেন, বিদেশের মাটিতে ইতালিয়ান ভাষা স্কুল প্রতিষ্ঠা করা সহজ বিষয় নয়। অনেক প্রতিকূলতা অতিক্রম করে আজকের এ পর্যায়ে আসতে হয়েছে। এই কষ্টসাধ্য কাজটিকে সহজ করার জন্য যারা অনেক পরিশ্রম করেছেন তাদের সবার প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।

ওডি/ডিএইচ

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড