• রবিবার, ১৭ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভোটার নিবন্ধনের আওতায় মালয়েশিয়ার প্রবাসীরা

  আহমাদুল কবির, মালয়েশিয়া

০৫ নভেম্বর ২০১৯, ১৮:২৯
ভোটার নিবন্ধন
মালয়েশিয়ায় ভোটার নিবন্ধন কাজের উদ্বোধন অনুষ্ঠান (ছবি : দৈনিক অধিকার)

ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে মালয়েশিয়ায় প্রবাসী বাংলাদেশিদের ভোটার নিবন্ধন কাজের উদ্বোধন করা হয়েছে। এ সময় প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমেদ বলেন, দীর্ঘদিন প্রবাসে অবস্থান করে বঞ্চিত বাংলাদেশিদের এনআইডি কার্ডের উদ্বোধনের মাধ্যমে প্রবাসীদের চাওয়া-পাওয়ার প্রতিফলন ঘটেছে।

মঙ্গলবার (৫ নভেম্বর) রাজধানী ঢাকা থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই কার্যক্রম উদ্বোধন করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা। মালয়েশিয়া থেকেই প্রবাসীদের ভোটার নিবন্ধনের আওতায় আনার কার্যক্রম শুরু করেছে বাংলাদেশ সরকার।

মালয়েশিয়ায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, নির্বাচন কমিশনের অ্যাডিশনাল সেক্রেটারি মো. মুখলেছুর রহমান, প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন, যুগ্ম সচিব ফজলুল করিম, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক মো. আজিজুর রহমানসহ অন্যান্য কর্মকর্তা ও বিপুল সংখ্যক প্রবাসীরা।

অনুষ্ঠানে মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ বাংলাদেশ বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়ে আছে। এছাড়াও ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী প্রবাসীদের এনআইডি কার্ড প্রদান করা হচ্ছে।

এ সময় মালয়েশিয়া প্রান্ত থেকে বক্তব্য রাখেন, মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার শহীদুল ইসলাম, প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের সচিব মো. সেলিম রেজা, ডেপুটি হাইকমিশনার ওয়াহিদা আহমেদ। মালয়েশিয়া প্রবাসীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন, জামিল হোসেন, রেজাউল করিম রেজা, মকবুল হোসেন মুকুল।

প্রবাসী বাংলাদেশিরা এই ওয়েবসাইটে গিয়ে ভোটার হিসেবে নিবন্ধনের আবেদন করতে পারবেন।

আরও পড়ুন : প্রবাসীরা যেভাবে হবেন ভোটার

ওডি/এসএ 

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড