• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

মাল্টায় আওয়ামী লীগের যাত্রা শুরু

  ইসমাইল হোসেন স্বপন, ইতালি প্রতিনিধি:

২৯ অক্টোবর ২০১৯, ১২:১৪
মাল্টা আওয়ামী লীগ
মাল্টা আওয়ামী লীগের সভা। (ছবি : দৈনিক অধিকার)

সর্ব ইউরোপ আওয়ামী লীগ গত ২১ এপ্রিল মাল্টা আওয়ামী লীগের কমিটি গঠনের মধ্য দিয়ে অঞ্চলটিতে তাদের সাংগঠনিক প্রথম যাত্রা শুরু হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সর্ব ইউরোপ আওয়ামী লীগের নবনির্বাচিত সভাপতি জনাব এম নজরুল ইসলাম এবং দলের সাধারণ সম্পাদক মুজিবুর রহমানের নেতৃত্বে স্থানীয় আওয়ামী লীগের কমিটিটি ঘোষণা করা হয়।

যদিও এর কিছুদিনের মধ্যেই ৫১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটিটি ঘোষণা করা হয়। পরবর্তীতে সেই ধারাবাহিকতায় রবিবার (২৭ অক্টোবর) মাল্টার এক অভিজাত হোটেলে মালটা আওয়ামী লীগের নবনির্বাচিত কমিটির অভিষেক ও সাংস্কৃতিক অনুষ্ঠান পালন করা হয়।

অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন তেলাওয়াত, গীতা পাঠ এবং জাতীয় সংগীত দিয়ে শুরু করা হয়। এবং বঙ্গবন্ধুর আত্মার মাগফিরাত কামনায় এক মিনিট নীরবতা পালন করা হয়।

যেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি জনাব এম নজরুল ইসলাম। প্রধান বক্তা ছিলেন সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন মালটা আওয়ামী লীগের সভাপতি জনাব মশিউর রহমান।

অনুষ্ঠানটির পরিচালনা করেন মাল্টা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাওসার আমিন হাওলাদার এবং সার্বিক তত্ত্বাবধানে ছিলেন সাংগঠনিক সম্পাদক রাজীব দাশ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে গ্রীস আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি শেখ আল-আমিন, মাল্টা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি কাজেম আলী স্বপন, মালটা আওয়ামী লীগের প্রধান উপদেষ্টা, ডা. দাস এবং আমেরিকান ইউনিভার্সিটি অফ মাল্টা'র সহকারী অধ্যাপক জনাব বাহারুল ইসলাম, মালটা আওয়ামী লীগের সহ-সভাপতি মুন্সি জাকারিয়া।

তাছাড়া অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন- সংগঠনের সহ-সভাপতি অরুণ চন্দ্র কর্মকার, যুগ্ম সাধারণ সম্পাদক নাজমুল হক, সাংগঠনিক সম্পাদক আশরাফুজ্জামান বকুল, সাংগঠনিক সম্পাদক নুরনবী মিঠুন, দপ্তর সম্পাদক আমানুল্লাহ, ধর্ম বিষয়ক সম্পাদক ইসলাম শহীদ, কোষাধ্যক্ষ আল-আমিন, সহ-কোষাধ্যক্ষ প্রদীপ দাশসহ প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি সভাপতি এম নজরুল ইসলাম তার বক্তব্যে মালটা আওয়ামী লীগের নবনির্বাচিত কার্যনির্বাহী সংসদের সকলকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন। তিনি বলেন, ‘আজকে বাংলাদেশের প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ দুর্বার গতিতে এগিয়ে চলছে। এই এগিয়ে চলাকে থামিয়ে দিতে দেশে এবং বিদেশে জামায়াত-বিএনপির চক্র বহুমুখী ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে।

তিনি আরও বলেছেন, ‘আজকে আমরা যেভাবে জাতির জনক বঙ্গবন্ধুকে হারিয়েছি যে চক্রটি বাংলাদেশের বঙ্গবন্ধুকে আমাদের কাছ থেকে ছিনিয়ে নিয়েছে। সেই স্বাধীনতাবিরোধী চক্র আজ বাংলাদেশের উন্নয়নের মহানায়ক গণমানুষের ঠিকানা বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনাকে আমাদের কাছ থেকে একই কায়দায় ছিনিয়ে নেওয়ার বহুমুখী ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। আর সেই ষড়যন্ত্রে নেতৃত্ব দিচ্ছে তারেক জিয়া এই বাংলাদেশের উন্নয়ন ও অগ্রযাত্রার বিরুদ্ধে তারা বহুমুখী অপপ্রচার করে বেড়াচ্ছে!’

আরও পড়ুন :- মিশিগানের বাংলা টাউনে সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজিত

পরবর্তীতে অনুষ্ঠানের শেষাংশে সাংস্কৃতিক পর্ব শুরু হয় লন্ডন থেকে আগত শাহনাজ সুমির এবং ইতালি থেকে আগত রত্না বসাকের সঙ্গীত পরিবেশনার মাধ্যমে। আওয়ামী লীগের অভিষেক অনুষ্ঠান অত্যন্ত জাঁকজমকভাবে পালন করা হয়।

ওডি/কেএইচআর

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড