• শনিবার, ১৬ নভেম্বর ২০১৯, ২ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্বেচ্ছাসেবক লীগের সভাপতি পদ হারিয়ে যা বললেন মোল্লা কাওসার

  অধিকার ডেস্ক

২৩ অক্টোবর ২০১৯, ১৪:০৫
স্বেচ্ছাসেবক লীগের সদ্য সাবেক সভাপতি অ্যাডভোকেট মোল্লা আবু কাওসার
স্বেচ্ছাসেবক লীগের সদ্য সাবেক সভাপতি অ্যাডভোকেট মোল্লা আবু কাওসার (ছবি : সংগৃহীত)

ক্যাসিনোকাণ্ডে জড়িত থাকার প্রমাণ পাওয়ায় স্বেচ্ছাসেবক লীগের সভাপতি অ্যাডভোকেট মোল্লা আবু কাওসারকে সংগঠন থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

বুধবার (২৩ অক্টোবর) দুপুরে রাজধানীর ধানমন্ডিতে এক অনুষ্ঠানে মোল্লা আবু কাওসারকে অব্যাহতি দেওয়ার কথা জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি জানান, সাংগঠনিক নেত্রী আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে তাকে অব্যাহতি দিয়ে তা অবহিতও করা হয়েছে। ক্যাসিনোকাণ্ডে তার নাম আলোচনায় ছিল।

তিনি আরও বলেন, ‘স্বেচ্ছাসেবক লীগের সভাপতিকেও নেত্রী তার পদ থেকে অব্যাহতি দিয়েছেন। এটা অলরেডি আমি তাকে জানিয়ে দিয়েছি।’

এ বিষয়ে মোল্লা কাওসার গণমাধ্যমকে বলেন, ‘আমি শেখ হাসিনাকে মায়ের মতো শ্রদ্ধা করি। তার কর্মী হিসেবে দীর্ঘদিন রাজনীতি করেছি। আর রাজনীতি করতে গিয়ে ভুল ত্রুটি থাকতেই পারে।

তিনি বলেন, শুনলাম, সংগঠন থেকে আমাকে অব্যাহতি দেওয়া হয়েছে। অব্যাহতি দেওয়া হলে আমার কিইবা করার থাকতে পারে।

প্রসঙ্গত, ঢাকা ওয়ান্ডারার্স ক্লাবের সভাপতি হলেন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা মোহাম্মদ আবু কাওসার। এই ক্যাসিনোটি খোলেন নেপালি নাগরিক হিলমি। তার এ দেশীয় অংশীদার মহানগর স্বেচ্ছাসেবক লীগ নেতা মোবাশ্বের। মোল্লা মোহাম্মদ আবু কাওসারের সরাসরি তত্ত্বাবধানে চলে এই ক্যাসিনো। এখান থেকে প্রতিদিন এক যুবলীগ নেতাকে দিতে হতো ৫ লাখ টাকা।

তবে গত ১৯ সেপ্টেম্বর স্বেচ্ছাসেবক লীগের পক্ষ থেকে দাবি করা হয়, ঢাকা ওয়ান্ডারার্স ক্লাব স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা মোহাম্মদ আবু কাওসারের ব্যক্তিমালিকানাধীন প্রতিষ্ঠান নয়। 

গত ১৮ সেপ্টেম্বর রাজধানী মতিঝিলের ওয়ান্ডারার্স ক্লাব থেকে নগদ প্রায় ১০ লাখ টাকা, জুয়ার সরঞ্জাম, সাড়ে ২০ হাজার টাকার জাল নোট ও মাদক জব্দ করে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। এ ঘটনার পর পরই আলোচনায় আসে এই ক্লাবের নিয়ন্ত্রক স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা মোহাম্মদ আবু কাওসারের নাম।  

ওডি/এসএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড