• বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯, ৬ অগ্রহায়ণ ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

কে এই চয়ন ইসলাম?

  অধিকার ডেস্ক

২২ অক্টোবর ২০১৯, ২২:১৯
চয়ন ইসলাম ও লিলি ইসলাম
চয়ন ইসলাম ও তার স্ত্রী লিলি ইসলাম (ছবি : সংগৃহীত)

যুবলীগের প্রেসিডিয়াম সদস্য চয়ন ইসলামকে সংগঠনটির সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক করা হয়েছে। রবিবার (২০ অক্টোবর) গণভবনে যুবলীগের কেন্দ্রীয় কমিটির প্রতিনিধি দলের বৈঠকে আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ সিদ্ধান্ত নেন।

ক্যাসিনোকাণ্ডে নাম আসায় সংগঠনের চেয়ারম্যান পদ থেকে ওমর ফারুক চৌধুরীকে বহিষ্কার করা হয়েছে। যুবলীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক হওয়ায় আলোচনার কেন্দ্রে রয়েছেন চয়ন ইসলাম। 

চয়ন ইসলামের গ্রামের বাড়ি সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার চর নবীপুরে। তিনি ১৯৭৭ সালে শাহজাদপুর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন। পরে যুবলীগের কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য হন। তিনি ২০ বছরের বেশি সময় প্রেসিডিয়াম সদস্য পদে রয়েছেন। নবম জাতীয় সংসদ নির্বাচনে (২০০৮) আওয়ামী লীগের টিকিটে তিনি সংসদ সদস্য নির্বাচিত হন।

চয়ন ইসলামের বাবা মাজহারুল ইসলাম রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি। তিনি বাংলা একাডেমির সাবেক মহাপরিচালকও। তার চাচা ড. আবদুল খালেক আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য। তিনিও রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভিসি ছিলেন। তার বোন মেরিনা আক্তার কবিতা আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য।

চয়ন ইসলাম রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছিলেন। তার স্ত্রী লিলি ইসলাম গুণী রবীন্দ্র সংগীতশিল্পী। তিনি শান্তি নিকেতনের শিক্ষার্থী ছিলেন। রবীন্দ্র সংগীতে ডক্টরেট ডিগ্রিও রয়েছে তার।

ওডি/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড