• বুধবার, ২০ নভেম্বর ২০১৯, ৫ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভোলার ঘটনা নিয়ে রং ছড়ালে কঠোর ব্যবস্থা : তথ্যমন্ত্রী

  অধিকার ডেস্ক

২২ অক্টোবর ২০১৯, ১৯:৩৯
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ (ছবি : সংগৃহীত)

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, এ দেশের মানুষ ধর্মভীরু। তবে সাম্প্রদায়িক নয়, পরমতসহিষ্ণু ও শান্তিপ্রিয়। একটি মহল ষড়যন্ত্র করছে। ফেসবুক আইডি হ‌্যাক করে ধর্মীয় বিদ্বেষমূলক পোস্ট দিয়ে অশান্তি-হানাহানি সৃষ্টি করা হচ্ছে। তাদের চিহ্নিত করে আইনি ব‌্যবস্থা গ্রহণ করবে সরকার। শান্তি বিনষ্টের উদ্দেশ্যে সোশ্যাল মিডিয়ায় এ নিয়ে রং ছড়ালেও কঠোর ব‌্যবস্থা নেওয়া হবে।

মঙ্গলবার (২২ অক্টোবর) বিকালে ঢাকার ধানমন্ডিতে আওয়ামী লীগের প্রচার কার্যালয়ে অল ইউরোপিয়ান আওয়ামী লীগ নেতাদের সঙ্গে বৈঠকে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে দেশে আওয়ামী লীগে যে শুদ্ধি অভিযান  চলছে, বিদেশেও এ ধরনের অভিযানের মাধ‌্যমে দলকে অনুপ্রবেশকারীমুক্ত করা প্রয়োজন। আমি সর্ব-ইউরোপিয়ান আওয়ামী লীগকে শুদ্ধি অভিযান পরিচালনার আহ্বান জানাই।

অল ইউরোপিয়ান আওয়ামী লীগের প্রেসিডেন্ট এম নজরুল ইসলামের সভাপতিত্বে বৈঠকে সাধারণ সম্পাদক মজিবুর রহমান, বাংলাদেশ আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শাম্মী আহমেদ প্রমুখ বক্তব‌্য রাখেন।  

তথ‌্যমন্ত্রী ইউরোপিয়ান আওয়ামী লীগ সদস‌্যদের প্রশংসা করে বলেন, ইউরোপে সংগঠন করা সহজ নয়। আমি নিজে ইউরোপে ছিলাম। সেখানে আমাদের মতো দিনের হিসাব নয়, ঘণ্টা হিসাব। ঘণ্টা হিসাবে কাজকর্ম করে সংগঠনের জন‌্য সময় তারাই দিতে পারেন, যারা দলের জন‌্য অত‌্যন্ত দরদ অনুভব করেন। সেদিক থেকে অল ইউরোপিয়ান আওয়ামী লীগ নেতাকর্মীদের আমি অভিনন্দন জানাই, ধন‌্যবাদ জানাই।’

ড. হাছান বলেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনন্য নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল-মডেল। কবিতায় কুঁড়েঘর আছে, বাস্তবে নেই। খালি পায়ে মানুষ দেখা যায় না। সন্ধ্যায় একমুঠো বাসি ভাত আর কেউ চায় না। আকাশ থেকে হাতিরঝিল দেখলে মনে হয় ইউরোপের কোনো শহরে এসেছি। দশ বছর আগে যে গ্রাম ছেড়েছে, সে ফিরে এসে নিজগ্রাম আর চিনতে পারে না। 

এ ভৌত উন্নয়নের পাশাপাশি মানবিকভাবে উন্নত জাতি হিসেবে গড়ে উঠতে হবে উল্লেখ করে মন্ত্রী বলেন, এজন্য প্রয়োজন মানবিক মূল্যবোধ, দেশপ্রেম ও মানবপ্রেমের বিকাশ। বিশ্বের যে প্রান্তেই আমরা থাকি না কেন, দেশ ও দেশের মানুষকে ভালোবাসলেই সঠিক পথে এগোনো সম্ভব।

ওডি/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড