• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

৮০ ভাগ মানুষ ধানের শীষে ভোট দিতে চেয়েছিল : মোশাররফ 

  নিজস্ব প্রতিবেদক

১৯ অক্টোবর ২০১৯, ১৫:৩০
খন্দকার মোশাররফ হোসেন
বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন (ছবি : ফাইল ফটো)

দেশের ৮০ ভাগ মানুষ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির লক্ষ্যে ধানের শীষে ভোট দিতে চেয়েছিল বলে মন্তব্য করেছেন দলের স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন।

শনিবার (১৯ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবে ‘খালেদা জিয়া মুক্তি পরিষদ’ আয়োজিত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে এক প্রতিবাদ সমাবেশে তিনি এ কথা বলেন। প্রতিবাদ সমাবেশের আয়োজন করে ।

মোশাররফ হোসেন বলেন, আন্দোলনের অংশ হিসেবে বেগম খালেদা জিয়াকে কারাগারে রেখে আমরা নির্বাচন করেছিলাম। এবং দেশের জনগণও এটাকে চ্যালেঞ্জ হিসেবে গ্রহণ করেছিল।

তিনি বলেন, বেগম খালেদা জিয়া দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী। তিনি প্রতিবার যতটি আসন থেকে নির্বাচন করেছেন তার সবকটিতেই জয়ী হয়েছেন। বেগম খালেদা জিয়াকে বাইরে রেখে আওয়ামী লীগ নির্বাচন করার সাহস পায়নি। খালেদা জিয়াকে বাইরে রেখে নির্বাচন করলে আওয়ামী লীগ মনে করেছিল তাদের ভরাডুবি হবে। এজন্য তাকে বন্দি করে রাখা হয়েছে।

তিনি আরও বলেন, দেশের ৮০ ভাগ মানুষ প্রতিজ্ঞাবদ্ধ হয়েছিল বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য আমরা ধানের শীষে ভোট দিব। যখন আওয়ামী লীগ তাদের গোয়েন্দা সংস্থার মাধ্যমে এই কথা জানতে পারল তখন তারা জনগণকে আর ভোট দেওয়ার সাহস পায়নি।

বিএনপির স্থায়ী কমিটির এই নেতা বলেন, বেশ কিছুদিন আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা লন্ডনে গিয়ে তারেক রহমানকে রাজনীতিতে বেশি লাফালাফি করতে নিষেধ করে বলেছিলেন সে যদি বেশি লাফালাফি করে তাহলে তার মা জীবনেও জেল থেকে মুক্তি পাবে না। এই কথার অর্থ হচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা খালেদা জিয়াকে বন্দি করে রেখেছেন।

এছাড়া আওয়ামী লীগ সরকার দেশ চালাতে ব্যর্থ বলে মন্তব্য করেছেন খন্দকার মোশাররফ হোসেন।

তিনি বলেন, যারা নৈতিক সরকার নয়, গায়ের জোরে রয়েছে তারা অনৈতিক সরকার। তাদের কেউ সাহায্য করছে না। যারা অনৈতিক সরকারের অধীনে কাজ করে তারা সবাই অনৈতিক। যদি মাথায় নৈতিকতার অভাব থাকে তাহলে অন্যদের কাছে কীভাবে নৈতিকতার আশা করেন।

ওডি/এআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড