• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

জামায়াতকে তালাক দিন : জাফরুল্লাহ

  নিজস্ব প্রতিবেদক

১৮ অক্টোবর ২০১৯, ১৬:৫৭
বিএনপি
ছবি : সংগৃহীত

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের নামে ভোট ডাকাতি করা হয়েছে। এখন মানুষের মনে প্রশ্ন- আগামীতে ভোট দিতে পারব কি না? ভোট দেওয়ার সংগ্রামটাই জনগণের কাছে আসল। এর জন্য আন্দোলনে নামতে হবে। জামায়াতকে জোটে রাখলে আন্দোলন হবে না।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর উদ্দেশে তিনি বলেন, এই যে আমীর খসরু, এটা তো আপনাদেরই দায়িত্ব। সব বিভেদ ভুলে জামায়াতকে তালাক দিন, রাস্তায় নামুন। পুরো দেশ আপনাদের সঙ্গে রয়েছে। দেশে গণতন্ত্রের মুক্তি আসবে, খালেদা জিয়াও মুক্ত হবেন।

শুক্রবার (১৮ অক্টোবর) রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যায় জড়িতদের ফাঁসির দাবিতে অনুষ্ঠিত ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ডিইএব) মানববন্ধনে তিনি এ কথা বলেন।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, আজকে আবরারের হত্যাকাণ্ডের যে কাহিনী শুনছি, তারা (সরকার) ৩০২ ধারায় মামলাকে ৩০৪ ধারায় পরিণত করার চেষ্টা করছে। এই সরকারের জন্য এটা নতুন কোনো ঘটনা নয়।

মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, দেশে লুটপাটের কারণে ব্যবসা করার সুযোগ নেই। দেশের অর্থনীতিকে যদি পর্যালোচনা করা হয় তাহলে দেখা যাবে, সাধারণ মানুষের ব্যবসা বা চাকরি পাওয়ার সুযোগ নেই। এটা পরিপূর্ণভাবে আওয়ামী অর্থনীতিতে পরিণত হয়েছে। একটি দলীয় অর্থনীতি প্রণীত হয়েছে।

এ সময় ক্যাসিনো অভিযানের পরে অনেক সাংবাদিক ও দলের অনেক লোকজন আমাকে প্রশ্ন করে যে, সরকার সত্যি সত্যি এই অভিযান চালাচ্ছে?- উল্লেখ করে আমির খসরু বলেন, আর চালালে কেন চালাচ্ছে, এই অভিযান কারা চালাচ্ছে, আসলে কি আইনশৃঙ্খলা বাহিনী চালাচ্ছে। এই প্রশ্ন যেই দেশে উঠতে পারে সেই দেশের অবস্থা সকলের কাছে পরিষ্কার।

ক্যাসিনোবিরোধী অভিযানের বিষয়ে বিএনপির এই স্থায়ী কমিটির সদস্য বলেন, গডফাদার ছবি দেখেছেন এতে নিজেদের মধ্যে পরিবারের মধ্যে যখন ভাগবাটোয়ারা নিয়ে সমস্যা হয় দেখবেন তখন একজন আরেকজনকে মেরে ফেলে। ক্ষমতার যখন সমস্যা থাকে তখন একজন আরেকজনকে মেরে ফেলে। আসলে ঘটনা হচ্ছে এখানে এত বড় অংকের লেনদেন যে এগুলো সাধারণ মানুষ কল্পনাও করতে পারে না। এ লেনদেনের মধ্যে ভাগবাটোয়ারা নিয়ে সমস্যা হচ্ছে। তাই একজন আরেকজনকে ধরিয়ে দিচ্ছে। যারা ধরিয়ে দিচ্ছে তারা তো জানে কে কোথায় কি করছে। এসব অভিযানে দেশের দুর্নীতি, দুর্বৃত্তায়নে যে চিত্র লক্ষ লক্ষ অভিযান চালালেও তা শেষ হবে না।

যারা অন্যায় অবিচার করছেন তাদের জন্য মাঠ খোলা আছে বলে মন্তব্য করে বিএনপির এই নেতা বলেন, কারণ যেই দেশে উপর থেকে নিচ পর্যন্ত সবাই একই কাজে ব্যস্ত তারা আবার অন্যের কাজে কিভাবে বাধা দেবে। বিশেষ করে একটি অনির্বাচিত সরকার যেখানে দেশ পরিচালনা করে, একটি অনির্বাচিত সংসদ যেখানে আইন পরিচালনা করে, উভয়টাই অবৈধ।

ওডি/এএস/এমঅর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড