• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

দেশে কোনো সরকার নেই, বললেন রব

  নিজস্ব প্রতিবেদক

১৮ অক্টোবর ২০১৯, ১৬:১২
আ স ম আব্দুর রব
জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আব্দুর রব। (ফাইল ছবি)

বর্তমান সরকারকে ডাকাতের সরকার বলে মন্তব্য করে জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম নেতা ও জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আব্দুর রব বলেছেন, দেশে আইনের শাসন নেই। কোনো সরকার নেই। প্রশ্ন হতে পারে, সরকার নেই তাহলে দেশ চলছে কীভাবে। জবাব হচ্ছে, আমাদের নির্বাচন কমিশন তো নির্বাচনের তারিখ ঘোষণা করেছিল ৩০ ডিসেম্বর। কিন্তু সেদিন তো ভোট হয়নি। ভোট হয়েছে ২৯ ডিসেম্বর রাতে। তাহলে এটা কোন সরকার, এটা কার সরকার, জনগণের নির্বাচিত সরকার? এটা কোনো সরকারই না। এটা হলো ডাকাতের সরকার।

শুক্রবার (১৮ অক্টোবর) দুপুর ১২টায় রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন হলে মুক্তিজোট আয়োজিত আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন। ‘নির্বাচন কেন্দ্রীক সংকট সমাধানে জাতীয় ঐক্যের প্রয়োজন ও প্রাসঙ্গিকতা’ শীর্ষক এ আলোচনা সভায় সভাপতিত্ব করেন মুক্তিজোটের জাতীয় সমন্বয়ক এ আর শিকদার।

এ সময় দেশে উন্নয়নের গণতন্ত্রও শুনতে হচ্ছে উল্লেখ করে আব্দুর রব বলেন, অথচ আজ পর্যন্ত এ নামে কোনো গণন্ত্রের নাম অন্য কোথাও শুনিনি। এখন উন্নয়নের জুয়াতন্ত্র চলছে। উন্নয়নের সন্ত্রাসতন্ত্র চলছে। রাষ্ট্রের সব প্রতিষ্ঠান আজ ধ্বংসের পর্যায়ে। এই স্বৈরাচারী সরকার এক ব্যক্তির ইচ্ছায় যা খুশি তাই করছে। এটা চলতে পারে না।

চলমান দুর্নীতিবিরোধী অভিযান প্রসঙ্গে জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম এই নেতা বলেন, যুবলীগের সম্রাট কাকে কাকে ক্যাসিনোর টাকার ভাগ দিয়েছেন, তা মানুষ শুনতে চায়। কেন তাকে গ্রেফতার করতে দেরি হলো? বাজারে অনেক গুজব আছে। আপনারা দেশের মানুষকে সন্দেহের মধ্যে থাকতে দেবেন না। জিনিসটা পরিষ্কার করেন। সম্রাটকে বলতে দিন কাদের কাদের তিনি টাকা দিয়েছেন। এটা আমরা জানতে চাই।

সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন জাতীয় ঐক্যফ্রন্টের উদ্যোক্তা ড. কামাল হোসেন। অন্যদের মধ্যে বক্তব্য দেন- গণফোরামের সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া, জেএসডির সহসভাপতি তানিয়া রব, মুক্তিজোটের জাতীয় স্টিয়ারিং কমিটির প্রধান মো. সিরাজুল ইসলাম প্রমুখ।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড