• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

কাওসার হত্যায় জড়িতদের সর্বোচ্চ শাস্তির দাবি ছাত্রলীগের  

  নিজস্ব প্রতিবেদক

১৭ অক্টোবর ২০১৯, ১৩:০৯
বাংলাদেশ ছাত্রলীগ
কাওসার হত্যাকাণ্ডে বাংলাদেশ ছাত্রলীগের প্রতিবাদ (ছবি : সম্পাদিত)

নেত্রকোণা জেলা শাখার অন্তর্গত দূর্গাপুর উপজেলা ছাত্রলীগের একনিষ্ঠ কর্মী কাওসার তালুকদারকে নৃশংসভাবে কুপিয়ে হত্যার ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেফতার করে সর্বোচ্চ শাস্তির দাবি জানিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) বাংলাদেশ ছাত্রলীগের দপ্তর সম্পাদক মো. আহসান হাবিব স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কথা জানিয়েছেন ভারপ্রাপ্ত সভাপতি নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য। একই সঙ্গে তারা এই হত্যাকাণ্ডের ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নেত্রকোণা জেলার নেত্রকোণা জেলা শাখার অন্তর্গত দূর্গাপুর উপজেলা ছাত্রলীগের একনিষ্ঠ কর্মী কাওসার তালুকদারকে দূর্গাপুর পৌর শহরের পুলিশ মোড় এলাকায় বুধবার আনুমানিক রাত ১১টায় ছাত্রদলের সন্ত্রাসীরা নৃশংসভাবে কুপিয়ে হত্যা করেছে। এই ঘৃণ্য হত্যাকাণ্ডে বাংলাদেশ ছাত্রলীগ পরিবার তীব্র নিন্দা ও প্রতিবাদ জ্ঞাপন করছে। একই সঙ্গে আইনশৃঙ্খলা বাহিনীকে এই ঘটনার সুষ্ঠু তদন্ত করে হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেফতার করে সর্বোচ্চ শাস্তির দাবি জানাচ্ছে। তার এই অকাল মৃত্যুতে বাংলাদেশ ছাত্রলীগ পরিবার গভীরভাবে শোকাহত। তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর শোক ও আন্তরিক সমবেদনা জ্ঞাপন করেছেন বাংলাদেশ ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।

প্রসঙ্গত, নেত্রকোণার দুর্গাপুর উপজেলায় পূর্ব শত্রুতার জের ধরে এক কিশোরকে কুপিয়ে হত্যার অভিযোগ উঠেছে ছাত্রদল নেতা মেহেদী হাসান সাহস ও তার সহযোগীদের বিরুদ্ধে। নিহত কিশোরের নাম কাওসার তালুকদার। মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে পৌর শহরের পুলিশ মোড় এলাকায় এ ঘটনা ঘটে। কাওসার তালুকদার একই এলাকার আলালউদ্দিন তালুকদারের ছেলে।

স্থানীয়দের বরাত দিয়ে ওসি মিজানুর রহমান জানান, দুর্গাপুর পৌর শহরের পুলিশ মোড় এলাকায় কাওসার গ্যারেজে মোটরসাইকেল সারাতে যায়। এ সময় পূর্ব শত্রুতার জেরে স্থানীয় সুসং ডিগ্রি কলেজ শাখার ছাত্রদল শাখার যুগ্ম সম্পাদক মেহেদী হাসান সাহসসহ কয়েকজন দুর্বৃত্ত সেখানে গিয়ে তাকে কুপিয়ে গুরুতর আহত করেন। পরে রাত ১টার দিকে কাওসারকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় জেলা বিএনপির সহসভাপতি ও সাবেক চেয়ারম্যান আবুচানসহ পাঁচজনকে আটক করেছে পুলিশ।

ওডি/এআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড