• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ওমর ফারুকের গণভবনে যাওয়া নিষেধ!

  অধিকার ডেস্ক

১৭ অক্টোবর ২০১৯, ১২:৩২
ওমর ফারুক চৌধুরী
যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী। (ফাইল ছবি)

ক্ষমতাসীন দলের সহযোগী সংগঠন আওয়ামী যুবলীগের সপ্তম জাতীয় কংগ্রেস নভেম্বরের ২৩ তারিখে। কংগ্রেস সামনে রেখে সংগঠনটির নেতাদের সঙ্গে আগামী রবিবার (২৩ অক্টোবর) বিকালে গণভবনে বসছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে সংগঠনটির চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী এ বৈঠকে অংশ নিচ্ছেন না বলে যুবলীগের সূত্র বিষয়টি জানিয়েছে।

সংগঠনটির একাধিক শীর্ষ নেতা জানান, ক্যাসিনোকাণ্ডে সংশ্লিষ্টতা, দুর্নীতির সঙ্গে জড়িতদের আশ্রয়-প্রশ্রয় দেওয়াসহ বিভিন্ন অভিযোগের পরিপ্রেক্ষিতে যুবলীগ চেয়ারম্যানের গণভবনে যাওয়ায় নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। এছাড়া প্রধানমন্ত্রীর কাছ থেকে বৈঠকের শিডিউল আনতে যাওয়া এক নেতাকে আওয়ামী লীগ সভাপতি সাফ জানিয়ে দিয়েছেন যুবলীগে দুর্নীতির অভিযোগ আছে এমন কেউ যেন গণভবনের অনুষ্ঠেয় ওই বৈঠকে না থাকে। এ কারণে যুবলীগের শীর্ষ নেতারা প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করার জন্য গেলেও যেতে পারছেন না ওমর ফারুক চৌধুরী।

প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে অনুষ্ঠেয় বৈঠকে কারা উপস্থিত থাকবেন, সে বিষয়ে সিদ্ধান্ত নিতে বুধবার (১৬ অক্টোবর) বৈঠকে বসেছিলেন যুবলীগের কেন্দ্রীয় নেতারা। এই বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, যুবলীগের যাদের বিরুদ্ধে দুর্নীতির সঙ্গে জড়িত থাকার অভিযোগ রয়েছে, শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক তাদের ছাড়াই কংগ্রেসের আগে অনুষ্ঠেয় এই জরুরি বৈঠক হবে। যুবলীগের চেয়ারম্যান ছাড়াও সংগঠনের একজন প্রভাবশালী প্রেসিডিয়াম সদস্য (যিনি ভোলার এমপি) বিরুদ্ধে দুর্নীতির তদন্ত শুরু হওয়ায় তাকেও বৈঠক থেকে বাদ দেওয়ার সিদ্ধান্ত হয়েছে বলে যুবলীগের একাধিক সূত্র এ তথ্য জানান।

গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সে বুধবার বেশ কয়েকটি অনুষ্ঠানে যোগ দেন। ওই অনুষ্ঠানগুলোর পর শেখ হাসিনার সঙ্গে একান্তে কথা বলেন যুবলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশীদ। প্রথমে আগামী শুক্রবার প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের দিনক্ষণ ঠিক হয়। কিন্তু ওই দিন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শেখ রাসেলের জন্মদিন হওয়ায় যুবলীগ নেতাদের সাক্ষাতের দিন রবিবার (২০ অক্টোবর) ঠিক করা হয়।

যুবলীগের শীর্ষ নেতাদের গণভবনে বৈঠকের বিষয়ে যুবলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশীদ গণমাধ্যমকে বলেন, প্রধানমন্ত্রী আমাদের রবিবার দেখা করার সময় দিয়েছেন। তবে ওমর ফারুক চৌধুরী ও নুরুন্নবী শাওনকে না রাখার বিষয়ে কোনো নির্দেশনার কথা আমাকে বলেননি। তবে আমার ধারণা চেয়ারম্যান মহোদয় সম্ভবত যাবেন না। কারণ বেশ কিছু দিন হলো তিনি সংগঠনের কার্যক্রম থেকে নিজেকে দূরে রেখেছেন। তবে এ ব্যাপারে জানতে ওমর ফারুক চৌধুরীকে তার মুঠোফোনে একাধিকবার ফোন দিলেও তিনি ধরেননি।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড