• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঢাবির হলে ‘টর্চার সেল’ বন্ধ করতে পদক্ষেপ নেবেন রাব্বানী

  অধিকার ডেস্ক

১৬ অক্টোবর ২০১৯, ১২:৫৮
ডাকসুর সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী
ডাকসুর সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী (ছবি : সংগৃহীত)

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) হলগুলোর ‘টর্চার সেল’ নিয়ে প্রকাশিত সংবাদের সংবাদের সত্যতা যাচাই করে হলগুলো থেকে ‘টর্চার সেল’ বন্ধে পদক্ষেপ নেওয়ার কথা জানিয়েছেন বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাধারণ সম্পাদক (জিএস) গোলাম রাব্বানী।

যত দ্রুত সম্ভব হলগুলোতে ডাকসুর প্রতিনিধি পাঠিয়ে টর্চার সেল সংক্রান্ত তথ্য জানবেন বলে বলে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানিয়েছেন তিনি।

মঙ্গলবার (১৬ অক্টোবর) গণমাধ্যমে পাঠানো গোলাম রাব্বানী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। তবে এই বিজ্ঞপ্তিতে টর্চার সেল বন্ধে কী ধরনের উদ্যোগ নেয়া হবে সে বিষয়ে বিস্তারিত কিছু বলা হয়নি।

এর আগে বিভিন্ন গণমাধ্যমে ঢাবির হলগুলোতে ছাত্রলীগের টর্চার সেল নিয়ে বিস্তারিত প্রতিবেদন ছাপা হয়। এই প্রতিবেদন তোলপাড় শুরু হয় ঢাকা বিশ্ববিদ্যালয়সহ সারাদেশের শিক্ষাঙ্গনে।

এর পরিপ্রেক্ষিতে টর্চার সেল সংক্রান্ত খবরের সত্যতা যাচাইয়ের উদ্যোগের কথা জানান জিএস রাব্বানী।

বিজ্ঞপ্তি বলা হয়, ঢাবির কোনো হলের টর্চার সেলের সংবাদ প্রচার হলে তার ভিত্তি যাচাই ও ছাত্র নিরাপত্তা নিশ্চিতের জন্য দ্রুততম সময়ের মধ্যে ডাকসুর প্রতিনিধিদল ওই হলে যাবে। ওই প্রতিনিধিদলের কাছে সমস্যা জানাতে সাধারণ শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানানো হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী অধিকার এবং নিরাপত্তা নিশ্চিতকরণে ডাকসু প্রতিজ্ঞাবদ্ধ বলে জানান ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাধারণ সম্পাদক (জিএস) গোলাম রাব্বানী।

ওডি/এসএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড