• শুক্রবার, ০৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সম্রাটের মুক্তি চেয়ে আদালতের বাইরে সমর্থকদের বিক্ষোভ

  অধিকার ডেস্ক

১৫ অক্টোবর ২০১৯, ১৩:২৩
সম্রাটের মুক্তি চেয়ে আদালতের বাইরে সমর্থকদের বিক্ষোভ
সম্রাটের মুক্তি চেয়ে আদালতের বাইরে সমর্থকদের বিক্ষোভ (ছবি : সংগৃহীত)

ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের বহিষ্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটের বিরুদ্ধে দুই মামলায় রিমান্ডের আবেদনের শুনানি মঙ্গলবার (১৫ অক্টোবর)। এরই মধ্যে আদালতে আনা হয়েছে সম্রাটকে।

সংশ্লিষ্ট আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা নিজাম উদ্দিন বিষয়টি জানান। রাজধানীর রমনা থানায় সম্রাটের বিরুদ্ধে মামলা দুটি করা হয়। ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত বুধবার (৯ অক্টোবর) শুনানির এ দিন ধার্য করেছিলেন।

এ দিকে ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটের মুক্তির দাবিতে আদালত প্রাঙ্গণে বিক্ষোভ করছেন তার সমর্থকরা। তারা সম্রাটের মুক্তির দাবিতে বিভিন্ন স্লোগান দিচ্ছেন।

মঙ্গলবার দুপুর সোয়া ১২টার দিকে সিএমএম আদালত প্রাঙ্গণের ভেতরে থেকে বিক্ষোভরত সম্রাটের সমর্থকদের পুলিশ বের করে দেয়। আদালতের প্রধান ফটক আটকে দেয়। পরে সম্রাটের সমর্থকরা জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে রায়সাহেব বাজার মোড় পর্যন্ত সড়কে অবস্থান নিয়ে স্লোগান দিচ্ছেন।

জানা গেছে, সম্রাটকে আদালতে আনার খবরে যুবলীগের কয়েকশ নেতাকর্মী সকাল থেকেই পুরান ঢাকার আদালত পাড়ায় ভিড় করেন। আদালতের ফটকের বাইরে ও জনসন রোডে জটলা করে তারা স্লোগান তোলেন- ‘সম্রাট ভাইয়ের মুক্তি চাই’, ‘ষড়যন্ত্রকারীদের কালো হাত, ভেঙে দাও গুঁড়িয়ে দাও।’

এর আগে ৯ অক্টোবর সম্রাটকে গ্রেফতার দেখানোপূর্বক ২০ দিনের রিমান্ড শুনানির জন্য দিন ধার্য ছিল। তবে শারীরিক অসুস্থতার কারণে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে ভর্তি থাকায় সম্রাটকে আদালতে হাজির করা সম্ভব হচ্ছে না বলে আদালতকে চিঠি দেন ঢাকা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেলা সুপার ইকবাল কবির চৌধুরী। সম্রাট অসুস্থ থাকায় আদালতে উপস্থিত না করায় ঢাকার মহানগর হাকিম সরাফুজ্জামান আনসারী এ বিষয় শুনানির জন্য ১৫ অক্টোবর দিন ধার্য করেন।

ওডি/এসএস

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড