• বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ৩০ কার্তিক ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাজপথের আন্দোলন ছাড়া অন্য পথ নেই : সোহেল

  নিজস্ব প্রতিবেদক

১৪ অক্টোবর ২০১৯, ১৪:২১
আন্দোলন
ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিব উন নবী খান সোহেল (ছবি : সংগৃহীত)

দেশের চলমান নৈরাজ্যকর পরিস্থিতি ও দুঃশাসন থেকে বাঁচতে রাজপথে আন্দোলনে নামার আহ্বান জানিয়েছেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিব উন নবী খান সোহেল।

সোমবার (১৪ অক্টোবর) দেওয়া এক বিবৃতিতে তিনি এ আহ্বান জানান। তিনি বলেন, জনগণের অধিকার কেড়ে নিচ্ছে সরকার। তাদের নিয়ন্ত্রিত আইনশৃঙ্খলা বাহিনী ও আওয়ামী বাহিনী দেশব্যাপী গ্রেফতার, খুন, জুলুম, টেন্ডারবাজি, নির্যাতন অব্যাহত রেখেছে।

সোহেল বলেন, এই সরকারের প্রধান টার্গেট বিএনপিকে নেতৃত্বশূন্য করা এবং আবারও অবৈধ নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় টিকে থাকা। 

তিনি বলেন, প্রতিদিন বিএনপিসহ বিরোধীদলীয় নেতাকর্মীদের গ্রেফতার ও মিথ্যা মামলা দিয়ে কারান্তরীণ করা হচ্ছে। এরকম নৈরাজ্যকর পরিস্থিতি ও দুঃশাসন থেকে বাঁচতে হলে দলমত নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধভাবে রুখে দাঁড়ানো এবং রাজপথের আন্দোলন ছাড়া অন্য কোনো পথ নেই।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সহ-সাধারণ সম্পাদক হাজী মো. নাজিমকে গ্রেফতারের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সোহেল বলেন, গতকাল রবিবার রাতে কোতয়ালী থানার পুলিশ সদস্যরা হাজী নাজিমকে গ্রেফতার করে নিয়ে গেছে। তাকে গ্রেফতার এবং তার বিরুদ্ধে অসত্য, কাল্পনিক ও হীন রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা দায়েরের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। একইসঙ্গে অবিলম্বে তার বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির জোর দাবি জানাচ্ছি। 
 
তিনি বলেন, অবৈধ সরকার ক্ষমতার মোহে অন্ধ হয়ে জনগণের শক্তিকে চ্যালেঞ্জ হিসেবে গ্রহণ করেছে। রাজনৈতিক বিরোধীদের নির্মূল করার জন্যই এই অবৈধ বিনা ভোটের সরকার ধারাবাহিক গ্রেফতার চালিয়ে যাচ্ছে।

ওডি/এআর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড