• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

সরকার সংবিধান লঙ্ঘনকারী হিসেবে অভিযুক্ত : রব

  অধিকার ডেস্ক

১৪ অক্টোবর ২০১৯, ০৮:৪৮
আ স ম আবদুর রব
জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি সভাপতি আ স ম আবদুর রব। (ফাইল ছবি)

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৩০ ডিসেম্বরের পরিবর্তে ২৯ ডিসেম্বর ভোট ডাকাতি সম্পন্ন করায় সরকার সংবিধান লংঘনকারী হিসেবে অভিযুক্ত বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি সভাপতি আ স ম আবদুর রব।

রবিবার (১৩ অক্টোবর) রাজধানীর উত্তরাস্থ তার নিজ বাসায় সুপ্রিমকোর্ট, হাইকোর্ট ও বিভিন্ন জেলা বারের আইনজীবীদের সঙ্গে জাতীয় আইনজীবী জোট গঠনের লক্ষ্যে অনুষ্ঠিত সভায় তিনি এ মন্তব্য করেন।

এ সময় সরকার সাংবিধানিকভাবে রাষ্ট্র পরিচালনা না করে দল ও ব্যক্তির ইচ্ছাধীন রাষ্ট্র পরিচালনা করছে উল্লেখ করে রব বলেন, এই অবৈধ ক্ষমতা টিকিয়ে রাখতে অনৈতিকভাবে বেআইনি কাজে প্রশাসন-পুলিশ প্রশাসন ও রাষ্ট্র প্রশাসন ব্যবহার করে রাষ্ট্রকে দুর্বল করে দিচ্ছে; যা খুবই আত্মঘাতী।

জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম এই নেতা বলেন, এসবের বিরুদ্ধে রাজনৈতিক ও আইনগতভাবেই প্রতিরোধ গড়ে তুলতে হবে। রাষ্ট্রের এই ভয়াবহ দুর্দিনে বিবেকবান আইনজীবীদের এগিয়ে আসতে হবে।

সভায় সভাপতিত্ব করেন সুপ্রিমকোর্টের সিনিয়র আইনজীবী কে এম জাবির। অ্যাডভোকেট গিয়াস উদ্দিন চৌধুরীর সঞ্চালনায় এতে আরও উপস্থিত ছিলেন- জেএসডি সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন, বিশিষ্ট আইনজীবী অ্যাডভোকেট সানোয়ার হোসেন তালুকদার, অ্যাডভোকেট আফজাল হোসেন, অ্যাডভোকেট বিকাশ চন্দ্র সাহা, অ্যাডভোকেট আবদুর রহমান, অ্যাডভোকেট সৈয়দা ফাতেমা হেনা, অ্যাডভোকেট সা কা ম আনিসুর রহমান খান কামাল, অ্যাডভোকেট মোহাম্মদ আলী সরকার, অ্যাডভোকেট সৈয়দ বেলায়েত হোসেন বেলাল, অ্যাডভোকেট কাউসার নিয়াজী, অ্যাডভোকেট মিয়া হোসেন, অ্যাডভোকেট তাজউদ্দিন সবুজ, অ্যাডভোকেট খোন্দকার শহিদুল্যাহ পলাশ প্রমুখ।

সভায় অ্যাডভোকেট কে এম জাবিরকে আহ্বায়ক ও অ্যাডভোকেট মোহাম্মদ গিয়াস উদ্দিন চৌধুরীকে সদস্য সচিব করে জাতীয় আইনজীবী জোট কেন্দ্রীয় কমিটি গঠন করা হয়। জোটে ১০১ জনকে সদস্য করা হয়।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড