• বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

আ. লীগের সমালোচনা করে যা বললেন ড. কামাল

  অধিকার ডেস্ক

১৪ অক্টোবর ২০১৯, ০০:৪৩
আবরার
আবরার হত্যার বিচার দাবিতে প্রেস ক্লাবে জাতীয় ঐক্যফ্রন্ট আয়োজিত শোক সভায় কামাল হোসেন (ছবি : সংগৃহীত)

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) মেধাবী ছাত্র আবরার ফাহাদ হত্যাকাণ্ডের প্রতিবাদের এক সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সমালোচনা করেছেন গণফোরামের সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন প্রসঙ্গে ড. কামাল বলেন, ওই (একাদশ জাতীয় সংসদ) নির্বাচনে জনগণ ভোট না দিলেও আওয়ামী লীগ সভাপতি নিজেদের বিজয়ী ঘোষণা করেছেন।

ক্ষমতাসীদের হুঁশিয়ারি দিয়ে তিনি বলেন, এই মিথ্যা দিয়ে আপনি আর কতদিন ভুল পথে চলবেন? এই মিথ্যার শিকার যে হয়েছে তার ভয়াবহ পরিণতি হয়েছে।

দ্রুত ক্ষমতা থেকে সরে দাঁড়ান, আর নির্বাচন ঘোষণা করেন। নিরপেক্ষ নির্বাচনের জন্য সকলের গ্রহণযোগ্য একটা নির্বাচন কমিশন দায়িত্বে থাকুক। দেশের মালিক জনগণ, তারাই ঠিক করবে কে ক্ষমতায় থাকবে।

রবিবার (১৩ অক্টোবর) বিকেলে জাতীয় প্রেস ক্লাবে এই আলোচনা সভার পরেই নেতাকর্মীদের নিয়ে বুয়েট ছাত্র আবরার ফাহাদের জন্য কেন্দ্রীয় শহীদ অভিমুখে শোকযাত্রা করতে গিয়ে বাধা পান গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন।

ড. কামাল এদিন পুলিশের ওই বাধার আগেই বর্তমান সরকারের বিরুদ্ধে সভা-সমাবেশ করতে না দেওয়ার অভিযোগ তুলে ব্যাপক সমালোচনা করেছিলেন।

সমাবেশ করার বিষয়ে তিনি বলেন, সমাবেশ করার অধিকার সংবিধানে আছে। সমাবেশ করতে যারা বাধা দিচ্ছে, তারা এটা দেশদ্রোহীর কাজ করছেন, দেশদ্রোহের শাস্তি তো হবেই। তিনি বলেন, এখন থেকে নাম, পিতার নাম তালিকা করা শুরু করেন। জনগণ ক্ষমতায় এলে অবশ্যই এটার বিচার হবে।

বুয়েট ছাত্র আবরার হত্যাকাণ্ডের ঘটনায় রবিবার জাতীয় ঐক্যফ্রন্ট রাজধানীতে শোক মিছিল বের করলে প্রেস ক্লাবের সামনে পুলিশ বাধা দেয়।

ফাহাদ হত্যা নিয়ে ক্ষোভ প্রকাশ করে ড. কামাল বলেন, ‘এই বাংলার ছেলেরা মুক্তিযুদ্ধ করেছিল, স্বৈরাচারবিরোধী আন্দোলন করেছিল এরা সৎ, সাহসী ছেলে। এদেরকে বানাচ্ছেন পশু, তাদেরকে আপনারা হত্যাকারী বানাচ্ছেন। এটা ভালো কাজ করছেন না। যারা মানুষকে অমানুষ বানাচ্ছে, পশু বানাচ্ছে আপনাদের কী শাস্তি হবে চিন্তা করুন।’

দেশের সাধারণ জনগণকে উদ্দেশে তিনি বলেন,যারা বাংলার সৎ ও সাহসী ছেলেদের পশু বানাচ্ছে আপনারা তাদেরকে চিহ্নিত করুন। আমরা ঐক্যমত আনব যে, এদেরকে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে গণফোরামের সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন কামাল হোসেনের সভাপতিত্বে ও নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নার পরিচালনায় সমাবেশে বিএনপির ইকবাল হাসান মাহমুদ টুকু, গণস্বাস্থ্য সংস্থার ডা. জাফরুল্লাহ চৌধুরী, জেএসডির তানিয়া রব, বিকল্পধারার অধ্যাপক নুরুল আমিন ব্যাপারী ও গণফোরামের অ্যাডভোকেট সুব্রত চৌধুরী প্রমুখ বক্তব্য রাখেন।

ওডি/টিএএফ

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড