• শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ৩ কার্তিক ১৪২৬  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাক্ষাৎ শেষে স্বজনরা

খালেদা অত্যন্ত অসুস্থ, উন্নত চিকিৎসা দরকার

  অধিকার ডেস্ক

১২ অক্টোবর ২০১৯, ১০:৩৪
খালেদা জিয়ার বোন সেলিনা ইসলাম
ছবি : সংগৃহীত

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ, তার জরুরি ভিত্তিতে উন্নত চিকিৎসা দরকার বলে জানিয়েছেন তার বোন সেলিনা ইসলাম।

শুক্রবার (১১ অক্টোবর) বিকালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে গিয়ে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাত করার পর বাইরে এসে গণমাধ্যমকর্মীদের তিনি এ কথা জানান।

খালেদা জিয়ার শারীরিক অবস্থার সম্পর্কে সেলিনা ইসলাম বলেন, ‘আমরা দেখে এলাম, খালেদা জিয়ার শারীরিক অবস্থা আগের চেয়ে অনেক খারাপ। তিনি কারও সাহায্য ছাড়া দাঁড়াতে পারেন না। নিজের খাবার নিজে খেতে পারেন না। হাত-পা শক্ত হয়ে গেছে। জরুরিভাবে তার উন্নত চিকিৎসা দরকার।’

‘চিকিৎসকরা বলেছেন তিনি সুস্থ আছেন’- গণমাধ্যমকর্মীদের এমন প্রশ্নের উত্তরে খালেদা জিয়ার বোন বলেন, ‘সব মিথ্যা কথা। আমরা তো এখনই দেখে এলাম, তিনি কী অবস্থায় আছেন?’

সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে সেলিনা বলেন, ‘সরকার যদি চায় তাহলেই তো তিনি বিদেশে চিকিৎসা নিতে পারবেন। তবে এ বিষয়ে খালেদা জিয়া আমাদের সঙ্গে কিছু বলেননি।’

এর আগে শুক্রবার বিকাল ৩টা ১৫ মিনিট থেকে ৪টা ৩০ মিনিট পর্যন্ত পরিবারের ছয় সদস্য খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করেন। বিষয়টি জানান, বিএনপি চেয়ারপারসনের গণমাধ্যম শাখার সদস্য শামসুদ্দিন দিদার।

বিষয়টি নিয়ে শামসুদ্দিন দিদার বলেন, বিএনপি চেয়ারপারসনের মেঝ বোন সেলিনা ইসলাম, ছোট ভাই শামীম ইস্কান্দার, শামীম ইস্কান্দারে স্ত্রী কানিজ ফাতিমা, শামীম ইস্কান্দারের ছেলে অভিক ইস্কান্দার, অরিক ইস্কান্দারসহ পরিবারের ছয় সদস্য বিকাল সোয়া ৩টার দিকে বিএসএমএমইউ’র কেবিন ব্লকে কারা হেফাজতে চিকিৎসাধীন খালেদা জিয়ার কক্ষে গিয়ে সাক্ষাৎ করেন। এর আগে সেপ্টেম্বরের ২০ তারিখে পরিবারের সদস্যরা তার সঙ্গে দেখা করেন।

গেল বছর ফেব্রুয়ারির ৮ তারিখ থেকে কারাবন্দি খালেদা জিয়া। চিকিৎসার জন্য এপ্রিলের ০১ তারিখে বিএসএমএমইউ হাসপাতালে তাকে ভর্তি করা হয়। ৬১২ নম্বর কেবিনে তাকে রাখা হয়েছে।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড