• বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফাহাদ হত্যার দিনকে ‘শহীদ দিবস’ পালনের আহ্বান মওদুদের

  অধিকার ডেস্ক

১১ অক্টোবর ২০১৯, ১৬:৫৪
মানববন্ধন
মানববন্ধনে বক্তব্যকালে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ (ছবি : সংগৃহীত)

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) মেধাবী ছাত্র আবরার ফাহাদকে যে দিন হত্যা করা হয়েছে, সেই দিনটি ‘শহীদ দিবস’ হিসেবে পালনের আহ্বান জানিয়েছেন।

শুক্রবার (১১ অক্টোবর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে সম্মিলিত পেশাজীবী পরিষদের আয়োজিত এক মানববন্ধনে তিনি এ আহ্বান জানান।

মানববন্ধনে তিনি বলেন, আবরার ফাহাদ দেশের স্বাধীনতা রক্ষার জন্য কথা বলায় ছাত্রলীগ নেতাকর্মীদের হাতে নৃশংসভাবে খুন হয়েছে।

ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, দেশের সকল বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে তাদের টর্চার সেল রয়েছে। আর সেই টর্চার সেলে নিয়েই বিরোধী পথ ও মতভেদের শিক্ষার্থীদের অত্যাচার-নির্যাতন করা হয়। এরই ধারাবাহিকতায় বুয়েটের ২০১১ নম্বর কক্ষে ফাহাদকে পিটিয়ে হত্যা করা হয়েছে। এ সময় পাঁচ ঘণ্টা ধরে ফাহাদের ওপর অমানবিক নির্যাতন করা হয়েছে বলে আরও যোগ করেন তিনি।

মওদুদ আহমদ বলেন, দেশের মানুষ জানে এই চুক্তি অনুযায়ী ফেনী নদী থেকে প্রতি সেকেন্ডে ৫০ লিটার করে ২৪ ঘণ্টায় চার লাখ লিটার পানি ভারতে যাবে। এই পানির প্রয়োজন আমাদের। কারণ শুকনো মৌসুমে এমনিতেই আমাদের পানি থাকে না।

তিনি বলেন, রাজপথের আন্দোলনের মাধ্যমে বর্তমান সরকারকে হটিয়ে একটি নির্বাচিত গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা করতে হবে। পাশাপাশি দেশনেত্রী খালেদা জিয়া ও গণতন্ত্রকেও মুক্ত করতে হবে। এ জন্য সকল দেশপ্রেমিক শক্তি ও দলকে ঐক্যবদ্ধ হতেও আহ্বান জানান তিনি।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) রুহুল আমিন গাজীর সভাপতিত্বে এবং সম্মিলিত পেশাজীবী পরিষদের সদস্য সচিব ডা. এ জেড এম জাহিদ হোসেনের পরিচালনায় আয়োজিত এ মানববন্ধনে আরও বক্তব্য রাখেন- গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা প্রফেসর ডা. আব্দুল কুদ্দুস, বিএফইউজের মহাসচিব এম আব্দুল্লাহ, সাংবাদিক নেতা আব্দুস শহীদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি কাদের গনি চৌধুরী প্রমুখ।

ওডি/আইএইচএন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড