• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘বঙ্গবন্ধু কন্যা ক্ষমতায় আসার পর গ্রামকে শহরে পরিণত করেছেন’

  অধিকার ডেস্ক

০৩ অক্টোবর ২০১৯, ১১:১৪
তোফায়েল আহমেদ
আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী তোফায়েল আহমেদ। (ফাইল ছবি)

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা ক্ষমতায় আসার পর গ্রামকে শহরে পরিণত করেছেন উল্লেখ করে আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, এয়ারকন্ডিশন আগে কেবল শহরে দেখা যেত। এখন গ্রামেও আছে। এটাই বঙ্গবন্ধুর স্বপ্নের দেশ। যে স্বপ্ন বাস্তবায়ন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (০২ অক্টোবর) বেলা ২টার দিকে সিলেট শহরের কবি নজরুল অডিটরিয়ামে জেলা আওয়ামী লীগ আয়োজিত বিশেষ বর্ধিত সভায় তিনি এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে বঙ্গবন্ধুর স্মৃতিচারণ করে তোফায়েল আহমেদ বলেন, ছয় দফা দেওয়ার পর আটবার গ্রেফতার হন বঙ্গবন্ধু। নিজেও জীবনে অনেকবার কারাগারে গিয়েছি। দলের সাংগঠনিক সম্পাদক থাকা অবস্থায় ছিলাম কুষ্টিয়ার কারাগারে।

৭৫ পরবর্তী সময়ে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণ আমরা বাজাতে পারতাম না জানিয়ে আওয়ামী লীগের জ্যেষ্ঠ এই নেতা বলেন, জিয়াউর রহমান বঙ্গবন্ধুর নাম মুছে ফেলতে চেয়েছিলেন। তখনও বঙ্গবন্ধুর আদর্শ থেকে বিচ্যুত হইনি। সেই সময়ে আলোকবর্তিকা হয়ে বিধ্বস্ত আওয়ামী লীগের হাল ধরেন শেখ হাসিনা। তিনি বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ করে চলেছেন। তার নেতৃত্বেই আমরা এখন দক্ষিণ এশিয়ার মধ্যে জিডিপিতে শ্রেষ্ঠ অবস্থানে রয়েছি।

নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়ে আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর এই সদস্য বলেন, আসুন আমরা সবাই ঐক্যবদ্ধ হয়ে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করি। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণ করি।

সভায় সভাপতিত্ব করেন সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট লুৎফুর রহমান। সাধারণ সম্পাদক শফিকুর রহমানের পরিচালনায় বর্ধিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মাহবুব উল আলম হানিফ, দলের স্থায়ী কমিটির সদস্য নুরুল ইসলাম নাহিদ, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ।

এ ছাড়া অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন ও মিসবাহ উদ্দিন সিরাজ, কেন্দ্রীয় সদস্য ও সাবেক সিটি মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, কেন্দ্রীয় সদস্য রফিকুর রহমান, সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী, সংসদ সদস্য শামীমা শাহরিয়ার প্রমুখ।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড