• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘কিছু এনজিও রোহিঙ্গাদের বিএনপির মতো উসকে দিচ্ছে’ 

  নিজস্ব প্রতিবেদক

২২ সেপ্টেম্বর ২০১৯, ১২:৫৪
রোহিঙ্গা ক্যাম্পে এনজিও
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের (ছবি : ফাইল ফটো)

মানবিক সেবার আড়ালে কোনো এনজিও যদি সরকার বিরোধী কাজ করে তবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রবিবার (২২ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে কক্সবাজার জেলার আট প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন ওবায়দুল কাদের।

বিশৃঙ্খলার উসকানি দিয়ে রোহিঙ্গাদের নিয়ে একটি গোষ্ঠী চক্রান্ত করছে বলে অভিযোগ করে সেতুমন্ত্রী বলেন, রোহিঙ্গা ক্যাম্পে কর্মরত কিছু কিছু এনজিও রোহিঙ্গাদের বিএনপির মতো উসকে দিচ্ছে। কোন এনজিও যদি মানবিক সেবার আড়ালে সরকারবিরোধী কাজ করে তবে প্রয়োজনে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

রোহিঙ্গা সংকট মোকাবিলায় সরকার বসে নেই বলে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, রোহিঙ্গাদের প্রত্যাবাসনে সরকারের কূটনৈতিক চেষ্টা অব্যাহত রয়েছে। সে লক্ষ্যে অসুস্থ শরীর নিয়েও জাতিসংঘের অধিবেশনে গেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সাথে চীন-ভারতের সঙ্গেও আলোচনা করা হচ্ছে। যেহেতু তাদের ভূমিকাটা বেশি কাজে আসবে।

রোহিঙ্গা সংকটকে রাজনৈতিক ইস্যু হিসেবে বেছে না নিতে বিএনপির প্রতি আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, বিশৃঙ্খলার উসকানি না দিয়ে রোহিঙ্গা সমস্যা সমাধানে সরকারকে সহযোগিতা করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- উপ-দপ্তর সম্পাদ ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কক্সবাজার সদর-রামু আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, মহেশখালী-কুতুবদিয়া আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য জাফর আলম, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফার সাধারণ সম্পাদক মুজিবুর রহমান প্রমুখ।

ওডি/এআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড