• শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

নভেম্বরে চট্টগ্রাম নগর ও জেলা আ.লীগের সম্মেলন

  চট্টগ্রাম প্রতিনিধি

২১ সেপ্টেম্বর ২০১৯, ১৬:৫১
আওয়ামী লীগ
আওয়ামী লীগ (ফাইল ফটো)

চট্টগ্রাম নগরের ওয়ার্ড, থানা ও উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অক্টোবরের মধ্যে এবং মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা সম্মেলন নভেম্বরের মধ্যে শেষ করার নির্দেশনা এসেছে চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় সাংগঠনিক টিম থেকে। সেই সঙ্গে মেয়াদোত্তীর্ণ বাঁশখালী ও বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগের কমিটি ভেঙে সম্মেলন প্রস্তুতি কমিটি করারও নির্দেশ দেওয়া হয়েছে। 

আওয়ামী লীগের আসন্ন জাতীয় সম্মেলনকে কেন্দ্র করে তৃণমূল কমিটিগুলো ঢেলে সাজানোর অংশ হিসেবে প্রধানমন্ত্রীর রাজনৈতিক কার্যালয়ে চট্টগ্রামের আওয়ামী লীগের শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠকে এই নির্দেশনা দেওয়া হয়। বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী, চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় মনিটরিং টিমের তত্ত্বাবধানে নগরের প্রতিটি ওয়ার্ড ও থানা কমিটির সম্মেলন অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।

সূত্র জানায়, শুক্রবার প্রধানমন্ত্রীর সঙ্গে চট্টগ্রাম উত্তর, দক্ষিণ ও মহানগর আওয়ামী লীগের শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠকে চট্টগ্রামে আওয়ামী লীগের কমিটির ব্যাপারে আলোচনা হয়েছে। বৈঠকে আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য শেখ  সেলিম সভাপতিত্বে সভাপতি মণ্ডলীর সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, মতিয়া চৌধুরী, যুগ্ম সম্পাদক মাহবুবুল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, উপদপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়াসহ চট্টগ্রাম উত্তর, দক্ষিণ ও মহানগরের শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন। 

দলীয় সূত্র জানায়, গত ২৭ আগস্ট কেন্দ্রীয় নির্দেশনায় মহানগরের ৪৩টি ওয়ার্ডের সম্মেলন স্থগিত করা হয়। এর আগে চলতি মাসের ২ সেপ্টেম্বর থেকে মাসব্যাপী সম্মেলনের তারিখ চূড়ান্ত করা হয়েছিল। সর্বশেষ নির্দেশনায় মহানগরে স্থগিত হওয়া ওয়ার্ড সম্মেলন শেষ করার কথা বলা হয়েছে। এছাড়া উত্তর জেলায় সম্মেলন করা এবং দক্ষিণ জেলার বাঁশখালী ও বোয়ালখালী উপজেলায় আগামী ১০ দিনের মধ্যে সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করতে হবে। মেয়াদোত্তীর্ণ হওয়া চার উপজেলার সম্মেলনও শেষ করতে হবে। 

দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান বলেন, চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় নেতাদের সঙ্গে আমাদের বৈঠক হয়েছে। আগামী ৩০ নভেম্বরের মধ্যে ওয়ার্ড, ইউনিয়ন, উপজেলার সম্মেলন শেষ করে জেলা ও নগর সম্মেলন করার নির্দেশনা দেওয়া হয়েছে। তবে পুরো সম্মেলন প্রক্রিয়া তদারকি করতে মাঠে থাকবে কেন্দ্রের বিশেষ টিম। 

ওডি/ এফইউ
 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড