• শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

অপরাধীদের কোনো দল নেই : আলাল 

  নিজস্ব প্রতিবেদক

২১ সেপ্টেম্বর ২০১৯, ১৫:২৯
ক্যাসিনো বাণিজ্য প্রসঙ্গে
বিএনপির যুগ্ম মহাসিচব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল (ছবি : ফাইল ফটো)

ক্যাসিনো বাণিজ্যসহ বিভিন্ন অভিযোগে গ্রেফতারকৃতরা কে কোন দলের এই নিয়ে আলোচনা সমালোচনা তো যৌক্তিক না বলে মনে করেন বিএনপির যুগ্ম মহাসিচব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল।  

শনিবার (২১ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী ওলামা দলের আয়োজনে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে আয়োজিত এক মানববন্ধনে তিনি এ কথা বলেন।

মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, 'এই কথাগুলো কেন আসছে অমুকে এই দলে ছিল তমুকে ওই দলে ছিল এটা তো কোনো যুক্তি হতে পারে না। অপরাধীদের কোনো দল নেই। সমাজের শত্রুদের কোন পরিচয় নেই।’ 

তিনি বলেন, একটি কথা আজকে পরিষ্কার করে বলতে চাই বিভিন্ন জায়গায় যেগুলো আলোচনা হচ্ছে, যেগুলো আমরা মিডিয়ায় দেখছি এগুলো সবই হচ্ছে পুতুল নাচ। এই পুতুল নাচ পেছনে বসে যারা কলকাঠি নাড়ছে আসল সমস্যা বা আসল জিনিস কি রয়েছে পর্দার পেছনে সেগুলো ঢাকার জন্য এই পুতুল নাচানাচি শুরু করে দিয়েছেন।

বেগম খালেদা জিয়ার মুক্তির লড়াইয়ে দেশের মানুষ যখন সংগঠিত এবং প্রতিজ্ঞাবদ্ধ হচ্ছেন সেই মুহূর্তে দৃষ্টিটা অন্যদিকে সরিয়ে পেছন থেকে সুতা দিয়ে পুতুল নাচানো হচ্ছে বলেও মন্তব্য করেন বিএনপির এই নেতা। 

বিএনপির যুগ্ম মহাসচিব বলেন, 'আজকে প্রধানমন্ত্রী সংসদে দাঁড়িয়ে বলেন মদিনা সনদের ভিত্তিতে সংসদ পরিচালিত হচ্ছে। মদিনা সনদে ছিল কোনো ব্যক্তি যদি অপরাধ করে সেজন্য তার গুষ্ঠিকে তার সম্প্রদায়কে তার দলকে দায়ী করা যাবে না। আপনি (প্রধানমন্ত্রী) কি সেটি করছেন। আপনি যদি সেই পথ অনুসরণ করতেন তাহলে আজকে বিনা অপরাধে বেগম খালেদা জিয়া কারাগারে থাকতেন না। তারেক রহমান দেশের বাইরে থাকতেন না।

তিনি বলেন, 'এই যে পুতুল নাচ করানো হচ্ছে এর জন্য শুধু আমি একটি কথাই বলতে চাই প্রতিবাদের কন্ঠ যতই স্তব্ধ করতে চাইবেন যত ধমক দিবেন যত মাইকে প্রচার করার চেষ্টা করবেন। একটা জিনিস মনে রাখবেন বিষ্ঠা কখনো চাপা দিয়ে দুর্গন্ধ ঢাকা যায় না। এই দুর্গন্ধ ছড়াবে আজকে তাই আমরা বলতে চাই আজকে এই প্রতিবাদী মানববন্ধন এর মধ্য দিয়ে সারাদেশে যে অবস্থার সৃষ্টি হয়েছে এই অপশাসনের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা না নিলে আইনশৃঙ্খলা বাহিনীকে স্বাধীনভাবে কাজ করতে না দিলে এই সরকারের পরিণতি আরও অনেক বেশী করুণ হবে। অনেক বেশি মর্মান্তিক হবে।

ওলামা দলের আহ্বায়ক হাফেজ মাওলানা শাহ মোহাম্মদ নেসারুল হকের সঞ্চালনায় এবং সদস্য সচিব অধ্যক্ষ নজরুল ইসলামের সঞ্চালনায় মানববন্ধনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আযাদ, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মাদ রহমাতুল্লাহ প্রমুখ বক্তব্য দেন।

ওডি/এআর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড