• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

রংপুর-৩ উপ-নির্বাচনে রিটার পাশে নেই বিএনপি

  অধিকার ডেস্ক

১৯ সেপ্টেম্বর ২০১৯, ০৯:০৩
রিটা রহমান
রিটা রহমানের গণসংযোগ। ছবি : সংগৃহীত

এরশাদের প্রয়াণের পর খালি হওয়া রংপুর-৩ (সদর) আসনের উপ-নির্বাচনে বিএনপি সমর্থিত ধানের শীষের প্রার্থী রিটা রহমান প্রচার-প্রচারণায় পাশে পাচ্ছেন না বিএনপির নেতাকর্মীদের। দলের বড় একটি অংশকে ছাড়াই একলা চলো নীতিতে ভোটের লড়াইয়ে মাঠে নেমেছেন বিএনপিতে সদ্য যোগদান করা এই প্রার্থী।

বুধবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে রংপুর মহানগরীর মেডিকেল পূর্বগেট এলাকায় স্থানীয় বিএনপির অল্প কয়েকজন নেতাকর্মী নিয়ে তাকে নির্বাচনি গণসংযোগ করতে দেখা গেছে।

বিএনপির ধানের শীষ নিয়ে ২০১৮ সালের ডিসেম্বরের ৩০ তারিখে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও এই আসন থেকে ভোটের লড়াই করেছেন রিটা রহমান। গেল বছর তাকে নিয়ে দলের মধ্যে অনেক কাঁদা ছোড়াছুড়ি হলেও শেষে পর্যন্ত দলের নেতাকর্মীরা তার পক্ষেই ছিলেন। কিন্তু এবারের প্রেক্ষাপট ভিন্ন। বিএনপির স্থানীয় মনোনয়নপ্রত্যাশী প্রার্থীদের মনোনয়ন না দেওয়ায় দলের নেতাকর্মীদের মধ্যে চলছে মান-অভিমান।

নির্বাচন কমিশনের তফসিল ঘোষণার পর মনোনয়ন ফরম সংগ্রহ, জমা দেওয়া ও প্রতীক বরাদ্দের সময় হাতেগোনা কয়েকজন নেতাকর্মী ছাড়া কাউকেই রিটা রহমানের সঙ্গে দেখা যায়নি।

রিটা রহমানের গণসংযোগে উপস্থিত ছিলেন- মহানগর বিএনপির সিনিয়র সহ সভাপতি সামসুজ্জামান সামু, সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজার রহমান মোস্তফা, মহানগর যুবদলের সাধারণ সম্পাদক লিটন পারভেজ, জেলা যুবদলের সাধারণ শামসুল হক ঝন্টু, যুগ্ম সম্পাদক শাহ্ জিল্লুর রহমান, মহানগর যুবদলের সাংগঠনিক সম্পাদক জহির আলম নয়ন, রংপুর সরকারি কলেজ ছাত্রদলের সাবেক সভাপতি রবিউল ইসলাম রবি প্রমুখ। তবে রংপুর মহানগর ও জেলা বিএনপির জ্যেষ্ঠ নেতাদের কাউকে সেখানে দেখা যায়নি।

বর্তমান পরিস্থিতি দ্রুত কাটিয়ে উঠে দলের সবাইকে সঙ্গে নিয়ে নির্বাচনে শক্ত প্রতিদ্বন্দ্বিতার কথা জানিয়ে রিটা রহমান বলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ আসাদুল হাবিব দুলুসহ দলের সিনিয়র নেতারা দুই-একদিনের মধ্যে সবাইকে নিয়ে আলোচনায় বসবেন। সেখানে নির্বাচন কর্মপরিকল্পনা ও দিক-নির্দেশনা দেবেন। আমরা তাদের নির্দেশনাতেই কাজ করব।

এ দিকে আমরা দলের কেন্দ্রীয় সিদ্ধান্তের সঙ্গেই আছি উল্লেখ করে মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মিজু গণমাধ্যমকে বলেন, মামলা-মোকাদ্দমাসহ বিভিন্ন কারণে এখনও দলের সিনিয়র নেতারা একত্রিত হয়ে মাঠে নামেননি। তবে খুব দ্রুতই কেন্দ্রীয় নেতাদের নির্দেশে সবাই একত্রিত হয়ে ধানের শীষের পক্ষে কাজ করবেন।

জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের প্রয়াণে খালি হওয়া রংপুর-৩ আসনে আগামী মাসের (অক্টোবর) ৫ তারিখে ভোটগ্রহণ হবে। রংপুর সদর উপজেলা ও সিটি করপোরেশনের ২৫টি ওয়ার্ড নিয়ে গঠিত এ আসনের মোট ভোটার চার লাখ ৪২ হাজার ৭২ জন।

গত বছরের ডিসেম্বরের ৩০ তারিখে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আসনটিতে ইভিএমে ভোটগ্রহণ হয়। সেই ভোটে ১ লাখ ৪২ হাজার ৯২৬ ভোট পেয়ে জয়ী হয়েছিলেন হুসেইন মুহম্মদ এরশাদ। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির রিটা রহমান পেয়েছিলেন ৫৩ হাজার ৮৯ ভোট।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড