• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘এটা নজিরবিহীন, ক্রিমিনাল অফেন্স হলেই আইনি ব্যবস্থা’

  নিজস্ব প্রতিবেদক

১৭ সেপ্টেম্বর ২০১৯, ১৭:০০
রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও গোলাম রাব্বানী

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সদ্য সাবেক সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর বিরুদ্ধে ফৌজদারি অপরাধের সত্যতা পাওয়া গেলে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এ কথা বলেন তিনি।

শোভন-রাব্বানীর বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হলেও চাঁদাবাজির ঘটনায় আইনি কোনো ব্যবস্থা নেওয়া হবে কি না, এমন প্রশ্নে ওবায়দুল কাদের বলেন, এটা (শোভন-রাব্বানী কাণ্ড) নজিরবিহীন, তাদের বিরুদ্ধে ক্রিমিনাল অফেন্স পাওয়া গেলেই আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে। সরকারের বহু মন্ত্রী, এমপির বিরুদ্ধে দুদকে মামলা রয়েছে। দুদকের জিজ্ঞাসাবাদে তারা হাজিরাও দিয়েছেন। এ সরকার কোনো অনিয়মের তোয়াক্কা করে না। কেউ দুর্নীতি-অনিয়ম করলে ছাড় পাবে না।

সেতুমন্ত্রী বলেন, এমন ঘটনা ছাত্রলীগের ইতিহাসে ঘটেনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে অনেক যাচাই-বাছাইয়ের পর তাদের নির্বাচন করা হয়েছিল। আমি নেত্রীর নির্দেশে তাদের নাম ঘোষণা করেছিলাম। তাদের রেজাল্ট ও ক্যারিয়ার সবই তখন ভালো ছিল। এর পরও এমন ঘটনায় আওয়ামী লীগ সভানেত্রী অনেক মন খারাপ করেছেন। অন্যদের জন্য এটি অনুকরণীয় হয়ে থাকবে।

ওবায়দুল কাদের বলেন, সরকারি দলের মধ্যে বহু সমস্যা থাকে। কিছু পরগাছা, আগাছা, অনুপ্রবেশকারী, সুবিধাবাদী দলের সমস্যা হয়ে দাঁড়ায়। এরা অনেক সময় সরকারের ভালো কাজগুলোর প্রশংসা ম্লান করে দেয়।

তিনি বলেন, প্রধানমন্ত্রী তার ক্লিন ইমেজের জন্য দেশ ও দেশের বাইরে সমাদৃত। তিনি তাই করছেন, দলের ভাবমূর্তি উজ্জ্বল করার জন্য যা প্রয়োজন।

ওডি/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড