• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

চাঁদাবাজির অভিযোগে ছাত্রলীগ নেতা বহিষ্কার 

  নিজস্ব প্রতিবেদক

১৭ সেপ্টেম্বর ২০১৯, ১৫:৩৬
চাঁদাবাজির অভিযোগে ছাত্রলীগ নেতা আরিফ বহিষ্কার
ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সহসভাপতি মো. আরিফুল ইসলাম আরিফ (ছবি : সংগৃহীত)

চাঁদাবাজি সহ নানা অনিয়ম ও বিতর্কিত কর্মকান্ডের কারণে এরই মধ্যে সমালোচিত হয়েছেন বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। এসব কর্মকান্ডের জন্য পদও হারাতে হয়েছে তাদের। তাদের অপসারণের পর অনিয়মের অভিযোগ পেলে কাউকে ছাড় দেওয়া হবে না বলে কঠোর হুঁশিয়ারি দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা সহ দলের হাইকমান্ড।

এসবের মধ্যেই এবার চাঁদাবাজির অভিযোগে ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সহসভাপতি মো. আরিফুল ইসলাম আরিফকে (৩০) ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হয়েছে। চাঁদা না দেওয়ায় পাঁচটি বাসের নিয়ন্ত্রণ নেওয়ার অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে।

সোমবার (১৬ সেপ্টেম্বর) রাতে বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা মহানগর উত্তরের সভাপতি মো. ইব্রাহিম হোসেন ও সাধারণ সম্পাদক মো. সাইদুর রহমান হৃদয়ের স্বাক্ষর সম্বলিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা মহানগর উত্তরের সভাপতি ও সাধারণ সম্পাদকের এক জরুরি সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, ঢাকা মহানগর ছাত্রলীগ উত্তরের সহসভাপতি আরিফুল ইসলাম আরিফ (মিরপুর কলেজ) এর বিরুদ্ধে দলীয় গঠনতন্ত্র ও নীতি-আদর্শ পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগ প্রমাণিত হওয়ায় সংগঠনের সকল কার্যক্রম থেকে অব্যাহতি দেওয়া হলো।’

এর আগে চাঁদাবাজির অভিযোগে গত শনিবার রাতে রাজধানীর মিরপুরের লাভ রোড এলাকা থেকে আরিফকে গ্রেফতার করে পুলিশ। প্রজাপতি পরিবহন নামে একটি বাস কোম্পানির কাছে মাসে ২০ হাজার টাকা চাঁদা দাবি করেছিলেন এই ছাত্রলীগ নেতা।

চাঁদা না দেওয়ায় শনিবার রাতে ওই কোম্পানির পাঁচটি বাসের সব যাত্রী নামিয়ে দিয়ে সেগুলো নিজেদের নিয়ন্ত্রণে নিয়ে পরিবহনের কর্মকর্তা-কর্মচারীদের মারধর করে আরিফ ও তার ক্যাডাররা। এ সময় তারা বাসের চালক ও সহকারীদের হুমকি দেন, চাঁদা না দিলে কোনো বাসের চাকা ঘুরবে না।

এ ঘটনায় শনিবার রাতেই মিরপুর মডেল থানায় মামলা (নম্বর-৩৯) করেন প্রজাপতি পরিবহন রোড ইনচার্জ মো. তানজিল। মামলায় ছাত্রলীগ নেতা আরিফুল ইসলাম ছাড়াও আসামি করা হয় অচেনা আরও ১৫ জনকে। পরে তিন দিনের রিমান্ড চেয়ে গত রবিবার আরিফুল ইসলামকে আদালতে পাঠান মামলার তদন্ত কর্মকর্তা মিরপুর থানার এসআই মো. শাহ আলম। শু

নানি শেষে সেদিন বিকালে সিএমএম আদালতের হাকিম মঈনুল ইসলাম রিমান্ড নামঞ্জুর করে আরিফকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে সোমবার (১৬ সেপ্টেম্বর) সকাল ১১টায় ধানমন্ডি ৩২ নম্বরে ছাত্রলীগের নতুন ভারপ্রাপ্ত সভাপতি নাহিয়ান জয় বলেন, ছাত্রলীগের বর্তমান কমিটিতে কারও বিরুদ্ধে অনিয়মের কোনো অভিযোগ থাকলে সাংগঠনিকভাবে ব্যবস্থা নেওয়া হবে। বঙ্গবন্ধুর ছাত্রলীগ কখনো আদর্শচ্যুত হতে পারে না।

এছাড়া অনিয়ম দুর্নীতির প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, অনিয়ম-দুর্নীতি কিংবা অন্যায় যেই করুক না কেন, কাউকেই ছাড় দেওয়া হবে না।

গত শনিবার গণভবনে আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের বৈঠকে দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, যার যার আমলনামা অনুযায়ী অ্যাকশন নেওয়া হবে। কাউকেই ছাড় দেওয়া হবে না।

ওডি/এআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড