• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন

হেলিকপ্টার ব্যবহার করুন, তবু মানুষকে কষ্ট দেবেন না : প্রধানমন্ত্রীকে এমপি বাদল

  নিজস্ব প্রতিবেদক

১৩ সেপ্টেম্বর ২০১৯, ২২:০৮
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সংসদ সদস্য মইনউদ্দিন খান বাদল
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সংসদ সদস্য মইনউদ্দিন খান বাদল (ছবি সংগৃহীত)

রাজধানীতে জনদুর্ভোগ কমাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হেলিকপ্টার ব্যবহারের পরামর্শ দিয়েছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) একাংশের কার্যকরী সভাপতি সংসদ সদস্য মইনউদ্দিন খান বাদল।

তিনি বলেন, ‘পৃথিবীর অনেক দেশে প্রধানমন্ত্রী হেঁটে বাজারে যান। তাদের প্রটেকশনের দরকার হয় না। অথচ আমাদের প্রধানমন্ত্রী (শেখ হাসিনা) কোনো রাস্তা দিয়ে চলাচল করলে আশপাশের অনেক রাস্তা বন্ধ হয়ে যায়। তখন মানুষের ভোগান্তি চরমে পৌঁছে। তাই প্রধানমন্ত্রীকে বলেছি, রাজধানীতে চলাচলের জন্য প্রয়োজনে হেলিকপ্টার ব্যবহার করুন। তবুও মানুষকে কষ্ট দেবেন না।’

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। যাত্রী অধিকার দিবস ঘোষণা উপলক্ষে অনুষ্ঠানটি আয়োজন করা হয়।

সংসদ সদস্য বাদল বলেন, ‘কনস্টেবলের চাকরির জন্য একজন আমার কাছে এসেছিলেন। তাকে বলেছি, এই চাকরি করে কয় টাকা বেতন পাবে? সে উত্তর দিয়েছিল, বেতনের প্রয়োজন নেই। শুধু পুলিশ পোশাক হলেই চলবে। কনস্টেবলের চাকরি করে তার অবস্থা এখন বেশ ভালো। তাই সরকারকে বলব, পুলিশকে বেতন দেওয়া বন্ধ করুন। তাদের জন্য পোশাকই যথেষ্ট।’

জাসদ সভাপতি বলেন, আমরা সরকারি দলে রয়েছি। তবে প্রধানমন্ত্রী আমাদের অনুমতি দিয়েছেন যেন আমরা বিরোধী দলের মতো কথা বলি। এরপরও অনেক সত্য কথা বলতে পারি না। আজও অনেক সত্য বলতে পারব না। তবে এর আগে সংসদে যেসব কথা বলেছি সেসব কথাই বলব। তাহলে সরকার আমাকে ধরতে পারবে না।

যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হক চৌধুরীর সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ও টিআইবি ট্রাস্টির চেয়ারপারসন সুলতানা কামাল, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, সাংবাদিক আবু সাঈদ খাঁন, ট্রাক-কাভার্ডভ্যান মালিক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক হোসেন আহমদ মজুমদার, নাগরিক সংহতির সাধারণ সম্পাদক শরীফুজ্জামান শরীফ।

ওডি/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড