• শুক্রবার, ০৬ ডিসেম্বর ২০১৯, ২১ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

চট্টগ্রাম যুবলীগের সম্মেলন : আলোচনায় এক ঝাঁক সাবেক ছাত্র নেতা

  রাজীব রাহুল, চট্টগ্রাম

১৩ সেপ্টেম্বর ২০১৯, ২০:৫৬
আওয়ামী যুবলীগ
বাংলাদেশ আওয়ামী যুবলীগ। (ছবি : সংগৃহীত)

চট্টগ্রামে অক্টোবরে উত্তর দক্ষিণ মহানগর যুবলীগের সম্মেলনকে কেন্দ্র করে চলছে জোড় লবিং। অক্টোবরেই কমিটি করার জন্য হার্ডলাইনে কেন্দ্র। চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগের নেতৃবৃন্দ সম্মেলনের জন্য কেন্দ্রের নির্দেশনা মেনে কাউন্সিলর তালিকা জমা দিলেও উত্তর ও মহানগর নেতৃবৃন্দ ব্যর্থ হয়েছে।

মহানগর কমিটি বিগত ছয় বছরে মাত্র পাঁচটি ওয়ার্ডে কমিটি গঠন করেছে। সেপ্টেম্বরের মধ্যেই নগরের প্রতিটি ওয়ার্ড কমিটি গঠন করে কেন্দ্রের কাছে কাউন্সিলরদের নাম জমা দিতে হবে। নগর নেতৃবৃন্দ কেন্দ্র থেকে বাড়তি সময় চেয়ে আবেদন জানালেও অক্টোবরেই সম্মেলন করার পক্ষে অনড় যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী।

চট্টগ্রাম উত্তরে বিগত বিশ বছর, দক্ষিণে দশ বছর ও মহানগরে ১৫ বছর ধরে সম্মেলন হয়নি। সেজন্য চট্টগ্রাম উত্তর-দক্ষিণ ও নগর যুবলীগের সম্মেলন দুয়েক দিনের ব্যবধানে অনুষ্ঠিত হবে কেন্দ্র থেকে এমন তথ্য নিশ্চিত করেছেন তিনি।

নগর ও উত্তর জেলায় তৃণমূল পর্যায়ে কমিটি গঠন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে আওয়ামী যুব লীগের প্রেসিডিয়াম আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু ও দক্ষিণ জেলায় প্রেসিডিয়াম সদস্য সৈয়দ মাহমুদুল হককে দায়িত্ব দেয়া হয়েছে। ইতোমধ্যেই আলতাফ হোসেন বাচ্চু নগর- উত্তরের নেতৃবৃন্দের সাথে ও সৈয়দ মাহমুদুল হক দক্ষিণের নেতৃবৃন্দের সাথে সম্মেলনের বিষয়ে বৈঠক করেছে বলে জানিয়েছে।

কেন্দ্রের নির্দেশনা মেনে তারা নগরে মেয়র আ জ ম নাছির, উপ মন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, আফছারুল আমীন এমপি ও এম এ লতিফের এমপির সাথে সমন্বয় করে প্রতিটি ওয়ার্ডের কাউন্সিলর তালিকা দেওয়ার কথা রয়েছে। প্রয়োজনে প্রতিটি ওয়ার্ডে ২১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি করার নির্দেশনা রয়েছে। দক্ষিণে ভূমি মন্ত্রী সাইফুজ্জামান জাবেদ ও জেলার সভাপতি মোসলেম উদ্দিনের সাথে কথা বলে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে নির্দেশনা রয়েছে।

এ বিষয়ে অগ্রগতি জানতে চাইলে আলতাফ হোসেন বাচ্চু বলেন, আমি ইতোমধ্যে কয়েকবার মহানগর ও জেলার নেতাদের সাথে বসেছি। সবার সাথে সমন্বয় করে একটি কাউন্সিলর তালিকা তৈরি করে নিদিষ্ট সময়ের মধ্যে কেন্দ্রে পাঠানোর চেষ্টা করছি।

এ দিকে মাহমুদুল হকের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমি কেন্দ্রের নির্দেশনা মেনে স্থানীয় এমপি ও জেলার মোসলেম উদ্দিন এবং মন্ত্রী সাইফুজ্জামান জাবেদের সাথে আলোচনা করে তালিকা তৈরি করে কেন্দ্রে পাঠানোর চেষ্টা করছি। এ বিষয়ে এখন পযর্ন্ত কারো দ্বিমত নেই।

নগরে সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন- বর্তমান আহ্বায়ক কমিটির আহ্বায়ক ও যুগ্ম আহ্বায়কগণ ছাড়াও ক্লিন ইমেজের কেন্দ্রীয় যুবলীগের সদস্য দেবাশীষ পাল দেবু, সাবেক কেন্দ্রীয় যুবলীগের সদস্য আব্দুল মান্নান ফেরদৌস, কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, নগর ছাত্রলীগের সাবেক সভাপতি এম আর আজিম, আইন কলেজের সাবেক জিএস সুমন দেবনাথ, নগর যুবলীগের সদস্য নুরুল আনোয়ার।

উত্তরে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে বর্তমান সভাপতি এস এম আল মামুন ও সাধারণ সম্পাদক এস এম রাশেদ ছাড়াও জেলা যুবলীগের সহ সভাপতি খালেদ মাহমুদ, রাউজান উপজেলা যুবলীগের সভাপতি জমির উদ্দিন পারভেজ, হাটহাজারী উপজেলা যুবলীগের সভাপতি আকতার হোসেন ও সীতাকুণ্ড উপজেলা যুবলীগের সভাপতি মো শাহাজাহানের নাম শোনা যাচ্ছে।

দক্ষিণে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে বর্তমান সভাপতি টিপু সুলতান চৌধুরী ও সাধারণ সম্পাদক পার্থ সারথি ছাড়াও সাবেক কেন্দ্রীয় ছাত্রনেতা ও পটিয়া উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক এম এ রহিম, জেলা যুগ্ম সম্পাদক আনোয়ারা উপজেলার বোরহান উদ্দিন চৌধুরী মুরাদ, কর্ণফুলী উপজেলার ভাইচ চেয়ারম্যান দিদারুল আলম দিদার, জেলা যুবলীগ নেতা বাঁশখালী উপজেলার মোহাম্মদ সোলাইমানের নাম আলোচনায় আছে।

ওডি/এসএইচএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড