• মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

খালেদার মুক্তির দাবিতে মাসব্যাপী বিএনপির কর্মসূচি 

  নিজস্ব প্রতিবেদক

১২ সেপ্টেম্বর ২০১৯, ১৫:০০
খালেদা জিয়ার মুক্তির দাবিতে কর্মসূচি
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া (ছবি : ফাইল ফটো)

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে মাসব্যাপী কর্মসূচিতে নামছে বিএনপি ও এর সহযোগী সংগঠন। 

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কর্মসূচির ঘোষণা দেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম।  

বিএনপি মহাসচিব বলেন, নেত্রীকে পুরোপুরি বেআইনিভাবে কেবল রাজনৈতিক প্রতিহিংসার কারণে কারাগারে আটকে রাখা হয়েছে। তার প্রাপ্য জামিন থেকে তাকে বঞ্চিত করা হচ্ছে। এজন্য তার মুক্তির দাবিতে আমরা আন্দোলন কর্মসূচি নিয়েছি। আজকের যৌথসভায় সেই আন্দোলনের আর একটি ধাপ আমরা ঠিক করেছি। আপনারা জানেন গতকাল বুধবার (১১ সেপ্টেম্বর) আমরা ঢাকায় মানববন্ধন করেছি। আজকে বৃহস্পতিবার সারাদেশে মানববন্ধন চলছে।

কর্মসূচি ঘোষণার পূর্বে বিএনপি মহাসচিব বেলা ১১টায় বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের কনফারেন্স হলে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাদের সঙ্গে এক যৌথসভা করেন। সভায় বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে সর্বসম্মতিক্রমে কর্মসূচি পালনের সিদ্ধান্ত হয়। কর্মসূচির মধ্যে রয়েছে-

১৫ সেপ্টেম্বর রবিবার জাতীয়তাবাদী মৎস্যজীবী দলের উদ্যোগে মানববন্ধন। ১৬ সেপ্টেম্বর সোমবার জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের উদ্যোগে মানববন্ধন। ১৭ সেপ্টেম্বর মঙ্গলবার জাতীয়তাবাদী তাঁতী দলের উদ্যোগে মানববন্ধন।

১৮ সেপ্টেম্বর এ্যাসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স-বাংলাদেশ (এইবি) এর উদ্যোগে মানববন্ধন। ১৯ সেপ্টেম্বর ডক্টর এ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) উদ্যোগে মানববন্ধন। ২০ সেপ্টেম্বর জাতীয়তাবাদী যুবদলের উদ্যোগে দেশব্যাপী মানববন্ধন। ২১ সেপ্টেম্বর জাতীয়তাবাদী ওলামা দলের উদ্যোগে মানববন্ধন।

২২ সেপ্টেম্বর জাতীয়তাবাদী মহিলা দলের উদ্যোগে দেশব্যাপী মানববন্ধন। ২৪ সেপ্টেম্বর জাতীয়তাবাদী কৃষক দলের উদ্যোগ মানববন্ধন। ২৫ সেপ্টেম্বর ২০১৯ বুধবার জাতীয়তাবাদী শ্রমিক দলের উদ্যোগে মানববন্ধন। ২৭ সেপ্টেম্বর এগ্রিকালচারিস্ট এ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (এ্যাব) উদ্যোগে মানববন্ধন। ২৮ সেপ্টেম্বর ২০১৯ শনিবার জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে মানববন্ধন।

এ সময় উপস্থিত ছিলেন- বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলনসহ বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা।

ওডি/এআর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড