• বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ছাত্রলীগের কমিটির বিষয়টি প্রধানমন্ত্রী সরাসরি দেখছেন : কাদের 

  নিজস্ব প্রতিবেদক

১১ সেপ্টেম্বর ২০১৯, ১৩:২৯
ছাত্রলীগের কমিটি ইস্যু
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের (ছবি : সংগৃহীত)

শোভন-রাব্বানীর নেতৃত্বাধীন বর্তমান বাংলাদেশ ছাত্রলীগের প্যানেলের কার্যক্রম নিয়ে ব্যাপক ক্ষুব্ধ আওয়ামী লীগ সভাপতি। এ বিষয়ে চূড়ান্ত কোনো সিদ্ধান্ত হয়নি তবে কমিটিতে কোনো সংযোজন, বিয়োজন, পরিবর্তন, সংশোধনের প্রশ্ন এলে সেটা সরাসরি প্রধানমন্ত্রী নিজেই করবেন বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।  

বুধবার (১১ সেপ্টেম্বর) সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের এসব কথা জানান তিনি। 

ওবায়দুল কাদের বলেন, ছাত্রলীগের বর্তমান কমিটির প্রেসিডেন্ট-সেক্রেটারির বিষয়টি সম্পূর্ণভাবে প্রধানমন্ত্রী দেখছেন। ছাত্রলীগে কোনো সংযোজন, বিয়োজন, পরিবর্তন, সংশোধনের প্রশ্ন এলে প্রধানমন্ত্রী নিজেই করবেন। 

তবে ছাত্রলীগের কমিটি নিয়ে চূড়ান্ত কোনো সিদ্ধান্ত হয়নি বলে জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সিদ্ধান্ত আকারে কোনো কিছু না এলে আমি কিছু বলতে পারি না।

ছাত্রলীগের আগাম সম্মেলনের বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, এখন পর্যন্ত আগাম সম্মেলনের কোনো সিদ্ধান্ত পাইনি। এটি দলের অভ্যন্তরীণ বিষয়। পুরোপুরিভাবে নেত্রী নিজেই দেখেছেন। তিনি পরীক্ষা-নিরীক্ষা করেছেন, দলের চারজনকে ছাত্রলীগের বিষয়টি দেখাশোনার দায়িত্ব দিয়েছেন। 

তিনি আরও বলেন, আমি সব সময় ভালো কাজের প্রশংসা করি। দলের ভেতরে কোনো আইন-শৃঙ্খলা ভঙ্গ হলে বা খারাপ কাজ হলে কাউকে তিরস্কার করতে হয় আমি তার পক্ষে, ভালো কাজের পুরস্কারও দেওয়া উচিত এবং খারাপ কাজের তিরস্কার। ছাত্রলীগের বিষয়টি নেত্রী দেখছেন।

আসামের নাগরিকপঞ্জির বিষয়ে ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের দেওয়া বক্তব্যের প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, আসামের অবৈধ বাসিন্দাদের ভারত থেকে বের করে দেয়া হবে, অমিত শাহের এই বক্তব্যে বাংলাদেশ উদ্বিগ্ন নয়। ভারতের পররাষ্ট্রমন্ত্রী জয়শংকর এ বিষয়ে বাংলাদেশকে আশস্ত করে গেছেন।

রংপুর আসনে আওয়ামী লীগ প্রার্থী দেবে কিনা এই প্রসঙ্গে ওবায়দুল কাদের জানান, রংপুর-৩ আসনের উপনির্বাচনে জাতীয় পার্টির সাথে সমঝোতার বিষয়টি এখনো চূড়ান্ত নয়।

দেশের চারটি মহাসড়কে টোল আরোপের প্রক্রিয়া চলছে বলে জানিয়ে সেতুমন্ত্রী বলেন, জেলা সড়কে টোল আরোপ করা হবে না। বিশ্বের সব দেশেই সড়কে টোল দিতে হয়।

ওডি/এআর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড