• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

দেশে একদলীয় শাসন ভর করেছে : ফখরুল

  অধিকার ডেস্ক

১১ সেপ্টেম্বর ২০১৯, ১২:৩৭
মির্জা ফখরুল
মানববন্ধনে বক্তব্য দিচ্ছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। (ছবি : সংগৃহীত)

দেশে একদলীয় শাসন ভর করেছে বলে মন্তব্য করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশে এক ভয়াবহ সংকটে আছে। জনগণের গণতান্ত্রিক অধিকার কেড়ে নেওয়া হয়েছে। বিচারব্যবস্থা ভেঙে পড়েছে। সবমিলিয়ে বিপর্যয়ের মুখে মাতৃভূমি। এই সংকট থেকে উত্তরণে দল মত ধর্ম বর্ণ নির্বিশেষে একটি বৃহত্তর জাতীয় ঐক্য দরকার।

বুধবার (১১ সেপ্টেম্বর) রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপি আয়োজিত দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে মানববন্ধন কর্মসূচিতে এ কথা বলেন তিনি।

এ সময় সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী খালেদা জিয়া খুবই অসুস্থ জানিয়ে তার মুক্তির দাবি করে মির্জা ফখরুল। তিনি বলেন, তাকে মিথ্যা মামলায় সাজা দিয়ে আটকে রাখা হয়েছে। অবিলম্বে তার মুক্তি দিতে হবে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কোনো ভোট হয়নি দাবি করে বিএনপির মহাসচিব বলেন, সরকার প্রশাসনকে দখল করে ক্ষমতায় টিকে আছে। ৩০ ডিসেম্বর এদেশে কোনো ভোট হয়নি। আগের রাতেই ভোট হয়ে গেছে। সরকার জোরজবরদস্তি করে টিকে আছে। প্রশাসনকে ব্যবহার করে মসনদ সুদৃঢ় করার চেষ্টা করছে।

গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলো ধ্বংস করা হয়েছে মন্তব্য করে বিএনপির এই নেতা বলেন, জনগণের কাছ থেকে দেশের মালিকানা কেড়ে নেওয়া হয়েছে। বিচারব্যবস্থাকে শেষ করে দেওয়া হয়েছে। দেশ এক মহাবিপর্যয়ের মুখে। এই বিপর্যয়ের হাত থেকে মাতৃভূমিকে রক্ষায় দল-মত, ধর্ম-বর্ণ নির্বিশেষ বৃহত্তর ঐক্য দরকার। এটি ছাড়া জনগণের মুক্তি সম্ভব নয়। খালেদা জিয়ার মুক্তিও সম্ভব নয়।

দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির জন্য আরও কর্মসূচি দেওয়া হবে জানিয়ে ফখরুল বলেন, আজকে সবার চাওয়া একটি, সেটি হচ্ছে গণতন্ত্রের নেত্রী খালেদা জিয়ার মুক্তি। সেজন্য সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। মাঠে নামতে হবে। আন্দোলন করতে হবে।

মানববন্ধনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, মির্জা আব্বাস, জ্যেষ্ঠ নেতা জয়নুল আবদিন ফারুক, খায়রুল কবির খোকনসহ বিএনপির কেন্দ্রীয়, মহানগর ও অঙ্গসংগঠনের নেতারা।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড