• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

জনগণের করের টাকা লুটপাট করা হচ্ছে : ডা. ইরান

  অধিকার ডেস্ক

১১ সেপ্টেম্বর ২০১৯, ১০:৫১
ডা. ইরান
ছবি : সংগৃহীত

নির্মাণাধীন রূপপুর পারমাণবিক কেন্দ্রের বালিশ কাণ্ড এবং ফরিদপুর মেডিকেল কলেজে পর্দাকাণ্ডের প্রসঙ্গে ২০ দলীয় জোটের শরিক বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান বলেছেন, বালিশকাণ্ডের পর পর্দা কেলেঙ্কারির ঘটনা দেশবাসীকে বিস্মিত করেছে। একটি বালিশ নিচতলা থেকে পাঁচতলা ওঠাতে না-কি পাঁচ থেকে ছয় হাজার টাকা খরচ হয়! এটি শুনেই আমরা আশ্চর্য হয়েছিলাম। এরপর আমাদের চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছে- একটি পর্দার কেলেঙ্কারি। এটিও দেশবাসীকে বিস্মিত করেছে।

বিস্ময় প্রকাশ করে তিনি আরও বলেন, একটি পর্দার দাম না-কি ৩৭ লাখ টাকা হয় ও একটি বইয়ের দাম চার লাখ! এভাবেই বাংলাদেশের জনগণের করের টাকা লুটপাট করা হচ্ছে। রাষ্ট্রের সর্বস্তরে দুর্নীতির একটা প্রতিযোগিতা চলছে।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) রাজধানীর মালিবাগে ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টির (এনডিপি) কেন্দ্রীয় কার্যালয়ে দলটির ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় এসব কথা বলেন ডা. ইরান।

এ সময় আজকে এনডিপি যখন তাদের ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করছে, তখন বাংলাদেশ একটি দুর্নীতির স্বর্গরাজ্যে পরিণত হয়েছে বলে মন্তব্য করে তিনি বলেন, এখানে দুর্নীতির এমনভাবে প্রতিযোগিতা চলছে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় রাষ্ট্রের সর্বোচ্চ জায়গা থেকে শুরু করে সর্বনিম্নস্তর পর্যন্ত দুর্নীতি মহামারি রূপ নিয়েছে।

বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান আরও বলেন, এই দুর্নীতির হাত থেকে দেশকে বাঁচাতে হলে সর্বপ্রথম বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার হাতকে শক্তিশালী করতে হবে। বিএনপি, জামায়াত, লেবার পার্টি, এনডিপিসহ সবাইকে ঐক্যবদ্ধভাবে রাজপথে নামতে হবে। খালেদা জিয়াকে মুক্ত করতে হবে।

এনডিপির চেয়ারম্যান ক্বারী মো. আবু তাহেরের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- দলটির মহাসচিব শাহনেওয়াজ খান, কৃষক দলের আহ্বায়ক কমিটির সদস্য লায়ন মিয়া মোহাম্মদ আনোয়ার, কে এম রকিবুল ইসলাম রিপন, এনপিপির যুগ্ম-মহাসচিব ফরিদ উদ্দিন প্রমুখ।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড