• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

জিয়ার অবদানে ‘আ. লীগ বাকশাল’ থেকে আ. লীগ হয়েছে : রিজভী

  নিজস্ব প্রতিবেদক

১০ সেপ্টেম্বর ২০১৯, ১৪:৩৪
রুহুল কবির রিজভী
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী (ছবি : সংগৃহীত)

বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের অবদানে ‘আওয়ামী লীগ বাকশাল’ থেকে আওয়ামী লীগ হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

পবিত্র আশুরা উপলক্ষে মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয়তাবাদী ওলামা দল আয়োজিত দোয়া মাহফিলে তিনি এ মন্তব্য করেন।

প্রধানমন্ত্রীর উদ্দেশে রিজভী বলেছেন, আপনি আজকে আওয়ামী লীগের সভাপতি, এটাতো জিয়াউর রহমানের দান। আপনি আওয়ামী লীগের সভাপতি থাকতে পারতেন না, যদি সেদিন রাষ্ট্রপতি জিয়াউর রহমান রাষ্ট্রপতি পদে থেকে পিপলস পলিটিক্যাল পার্টি রেজ্যুলেশন আইন না করতেন। সেখানে দরখাস্ত করে ‘আওয়ামী লীগ বাকশাল’ থেকে আওয়ামী লীগ হলো।

তিনি বলেন, তার সেই অবদান ভুলে এখন আপনি বলছেন, জিয়াউর রহমান বাংলাদেশের রাষ্ট্রপতি ছিলেন, সেটা না-কি অবৈধ ছিল। হ্যাঁ, আপনার কাছে অবৈধ।

রাষ্ট্র ও সমাজ থেকে ইনসাফ উঠিয়ে কুৎসা ও অপপ্রচারের নীতি তৈরি করেছে আওয়ামী লীগ বলে মন্তব্য করে বিএনপির সিনিয়র এই নেতা বলেন, আওয়ামী লীগ একটি মিথ্যার কোম্পানি। সেই কোম্পানির বিজ্ঞাপন ম্যানেজার সেজেছেন ওবায়দুল কাদের আর সহকারী হচ্ছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। আর এই মিথ্যার কোম্পানির চেয়ারম্যান প্রধানমন্ত্রী। তার প্রতিটি পদক্ষেপ হচ্ছে হিংসা আর বিদ্বেষ ছড়ানো আর কুৎসা রটানোর।

তিনি বলেন, ডাকাতরা যখন কোনো বাড়ি দখল করে, তখন ডাকাত কী বলবে আমি অবৈধ কাজ করছি। কখনই বলবে না। বলবে, আমি এটা ন্যায়সংগত কাজ করছি। যার বাড়ি ডাকাতি হয়, সে বুঝতে পারে যে তার ক্ষতি হয়েছে। একইভাবে দেশের মালিক জনগণ, তারা বুঝতে পারছে, তাদের ভোটাধিকার, কথা বলার স্বাধীনতা, খবরের কাগজ পড়ার স্বাধীনতা, তাদের চলাচলের স্বাধীনতা আওয়ামী লীগ কেড়ে নিয়েছে।

এসময় ওলামা দলের সভাপতি মাওলানা শাহ মো. নেসারুল হক, সাধারণ সম্পাদক মাওলানা নজরুল ইসলাম, যুগ্ম সম্পাদক মাওলানা রফিকুল ইসলাম, তাঁতী দলের সভাপতি আবুল কালাম আজাদ, বিএনপির সহ দফতর সম্পাদক বেলাল আহমেদ, নির্বাহী সদস্য আবেদ রাজা প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে কারবালার শহীদদের আত্মার মাগফেরাত, দেশ ও জাতির মঙ্গল, খালেদা জিয়ার সুস্থতা কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

ওডি/এআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড