• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘কেন্দ্রীয় কমিটি’ ভেঙে দেওয়া নিয়ে মুখ খুললেন রাব্বানী

  মো. শাহ্‌ নেওয়াজ

১০ সেপ্টেম্বর ২০১৯, ১১:২৭
ছাত্রলীগ
ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী (ছবি : সম্পাদিত)

সম্প্রতি বিভিন্ন গণমাধ্যমে ‘ছাত্রলীগের কমিটি ভাঙার নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী’ এ শিরোনামে প্রকাশিত সংবাদটি সম্পূর্ণ গুজব এবং এ ধরনের কথা পরিকল্পিত ষড়যন্ত্র বলে মন্তব্য করেছেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী।

এ বিষয়ে দৈনিক অধিকারের সঙ্গে খোলামেলা কথা বলেছেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক।

অভিযোগ সর্ম্পকে ছাত্রলীগ সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী বলেন, গণভবনের বৈঠকে যে অভিযোগগুলো করা হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা। যারা আমাদের ওপর অসন্তুষ্ট, তারাই মিথ্যা অভিযোগ করছে। আমরা এমন কোনো কাজ করিনি, যাতে কমিটি ভেঙে দেওয়া হবে। যেহেতু নেত্রী (শেখ হাসিনা) নিজে কমিটি করে দিয়েছেন, তাই আমাদের নিয়ে ষড়যন্ত্র হচ্ছে। আমরা পরিকল্পিত ষড়যন্ত্রের শিকার।

যারা যোগ্য কমিটিতে তাদেরকেই রাখা হয়েছে উল্লেখ করে রাব্বানী আরও বলেন, এটা নেত্রীর পছন্দের কমিটি। এ কমিটি ভণ্ডুল করতে চায় অনেকে। অনেকজনের চক্ষুশূল হয়ে গেছি। তার ডিসিশনের বাইরে আমরা কখনোই কমিটিতে কাউকে স্থান দেইনি। সংগঠনের পক্ষে যারা ভালো, যারা যোগ্য, তাদেরই রাখা হয়েছে কমিটিতে। ভবিষ্যতেও ছাত্রলীগে যারা যোগ্য তাদেরই স্থান দেওয়া হবে। সেক্ষেত্রে কমিটি অনেকেরই মনমতো হবে না।

তাদেরও কিছু ভুল আছে স্বীকার করে ছাত্রলীগ সাধারণ সম্পাদক বলেন, নেত্রীর কাছে আমাদের নামে যে অভিযোগগুলো গেছে বলে শুনেছি, তার বেশিরভাগই মিথ্যা ও বানোয়াট। আমাদের নামে অভিযোগ করা হয়েছে, কিছুদিন আগে পার্টি অফিসে আমরা ময়লা ফেলে এসেছি। কিন্তু আমরা যখন সেই স্থান ত্যাগ করি সেখানে কোনো ময়লাই ছিল না। পরবর্তীতে আমরা সেখান থেকে চলে আসার পর সেখানে ময়লা ফেলে ছবি তুলে নেত্রীর কাছে পাঠানো হয়েছে। এমন কিছু ক্ষুদ্র ক্ষুদ্র অভিযোগ তার কাছে করা হয়েছে। আমি বিশ্বাস করি তার সঙ্গে কথা বললেই সব ঠিক হয়ে যাবে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সম্মেলনে গিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালকে বেলা ১১টা থেকে ৩টা পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে ছাত্রলীগ নেতাদের জন্য, ছাত্রলীগের অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির পৌঁছানোর পরে সভাপতি-সাধারণ সম্পাদকের অনুষ্ঠানে যাওয়া এবং সিনিয়র নেতা তোফায়েল আহমেদকে প্রধান অতিথি করে আয়োজন করা ছাত্রলীগের অনুষ্ঠানে একই ধরনের আরেকটি ঘটনার কথা গণভবনে আলোচিত হয়েছে বলে সভায় উপস্থিত সূত্রে জানা গেছে।

এসব অভিযোগের প্রতিক্রিয়ায় রাব্বানী বলেন, স্বরাষ্ট্রমন্ত্রীর প্রোগ্রাম ছিল ২০ জুলাই। নেত্রী ১৮ জুলাই দেশের বাইরে যাওয়ার আগে আমি তার কাছ থেকে অনুমতি নিয়ে মাদারীপুর যাই। ১৯ তারিখ আমার মায়ের প্রথম মৃত্যুবার্ষিকী ছিল। সারারাত জার্নি করে পথসভা করে আমরা ঢাকায় ফিরি। সেদিন শেষ প্রোগ্রামটা হয়েছিল সকাল ৯টায়। তারপর বাসায় ফিরে স্বরাষ্ট্রমন্ত্রীর প্রোগ্রামে যেতে যানজটে পড়ে ৪০ মিনিট দেরি হয়েছিল। কিন্তু সভায় আলোচিত হয়েছে, আমরা নাকি ৩ ঘণ্টা দেরি করে গিয়েছি। আসলে যানজটের কারণে বংশাল থেকে হেঁটে যেতে ৪০ মিনিট দেরিতে পৌঁছেছিলাম ওই প্রোগ্রামে।

বিভিন্ন অনৈতিক কর্মকাণ্ডের অভিযোগ এবং দেরি করে ঘুম থেকে ওঠা প্রসঙ্গে ছাত্রলীগের এই শীর্ষ নেতা কারণ ব্যাখ্যা করেন।

দেরি করে ঘুম থেকে ওঠার বিষয়ে রাব্বানী বলেন, দায়িত্ব নেওয়ার পর থেকে আমি সকালে আওয়ামী লীগ বা ছাত্রলীগের কোনো প্রোগ্রামে যাইনি বা ছিলাম না, সেটা দেখা উচিত। দায়িত্ব নেওয়ার পরে তৃণমূল থেকে নেতা-কর্মীরা আমার কাছে আসত। আমি মধ্যরাত থেকে ভোররাত পর্যন্ত তাদের অভাব অভিযোগ সব শুনতাম। এ কারণে দেরি করে ঘুমোতে যাওয়ায় আমার প্রথম দিকে সকালে উঠতে কষ্ট হতো। তবে পরে আমি আর রাত না জেগে তাদের দিনেই সময় দিয়ে তাদের সমস্যাগুলো সমাধানের চেষ্টা করেছি।

তিনি আরও বলেন, আমরা অনৈতিক কাজ করেছি, এ ধরনের অভিযোগ সম্পূর্ণ মিথ্যা। কেউ এ ধরনের কোনো তথ্য প্রমাণ দিতে পারবে না।

উল্লেখ্য, গত শনিবার রংপুর-৩ আসনের উপ-নির্বাচন এবং কয়েকটি উপজেলার প্রার্থী মনোনয়ন চূড়ান্ত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে এক বৈঠকে ছাত্রলীগের প্রসঙ্গ উঠে আসে। ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদকের বিরুদ্ধে অনেক অভিযোগ নিয়ে আলোচনা হয় সেখানে।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড