• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ছাত্রদলের ৬ষ্ঠ কাউন্সিল উপলক্ষে প্রচারণায় বিধিনিষেধ

  অধিকার ডেস্ক

০৯ সেপ্টেম্বর ২০১৯, ০৯:৫৮
ছাত্রদলের লোগো

বিএনপির সহযোগী সংগঠন জাতীয়তাবাদী ছাত্রদলের ৬ষ্ঠ কাউন্সিলে প্রার্থীদের প্রচারণার ক্ষেত্রে বিধিনিষেধ আরোপ করেছে সংগঠনটির সাবেক নেতারা। রবিবার (৮ সেপ্টেম্বর) রাতে ছাত্রদলের সাবেক ১৮ জন নেতার দেওয়া এক যৌথ বিবৃতির মাধ্যমে এই বিধিনিষেধ আরোপের কথা জানানো হয়।

বিবৃতিদাতাদের পক্ষে ছাত্রদলের সাবেক সভাপতি ও বিএনপির বিশেষ সম্পাদক ড. আসাদুজ্জামানের সই করা এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি সংবাদ মাধ্যমে পাঠানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের ৬ষ্ঠ কাউন্সিল উপলক্ষে আমরা সাবেক ছাত্রদল সভাপতি, সাধারণ সম্পাদকগণ বিশেষ করে ৬ষ্ঠ কাউন্সিলে নির্বাচন পরিচালনা, যাচাই-বাছাই ও আপিল কমিটির সঙ্গে সংশ্লিষ্ট সাবেক ছাত্রনেতৃবৃন্দ অত্যন্ত উদ্বেগের সাথে লক্ষ্য করছি যে, কিছু প্রার্থী বা তাদের সমর্থকগণ তাদের নির্বাচনি প্রচারণায় স্যোশাল মিডিয়ার মাধ্যমে বিশেষ করে ফেসবুকে সাবেক কোনো কোনো ছাত্রনেতার নাম ও বিভিন্ন প্রোগ্রামের পুরনো ছবি ব্যবহার করে নিজেদের অনুকূলে প্রচারণা চালাচ্ছেন। ফলে কারোর মনে বিভ্রান্তি সৃষ্টি হতে পারে। যা কোনোভাবেই কাম্য নয়, বরং অত্যন্ত দুঃখজনক।

বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, আমরা অত্যন্ত দৃঢ়তার সঙ্গে উল্লেখ করতে চাই যে, একটি অবাধ, সুষ্ঠু, স্বচ্ছ, সুন্দর কাউন্সিল অনুষ্ঠানের স্বার্থে আমাদের অবস্থান নির্মোহ ও পক্ষপাতহীন এবং কোনোভাবেই কোনো বিশেষ প্রার্থীর প্রতি আমাদের কোনো অনুরাগ বা আনুকূল্য নেই। দলের অভ্যন্তরে গণতন্ত্র চর্চার এ প্রক্রিয়ায় আমরা বিশ্বাস করি। একটি নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে দেশের হারানো গণতন্ত্র পুনরুদ্ধারের সংগ্রামে নেতৃত্ব দানের যোগ্য নেতৃত্ব কাউন্সিলরগণ বেছে নিতে তাদের বিবেক ও প্রজ্ঞাকে কাজে লাগাবেন।

বিজ্ঞপ্তিতে সংগঠনটির সাবেক নেতারা বলেন, বেগম খালেদা জিয়া আজ দীর্ঘ ২০ মাস কারাগারে মিথ্যা ও সাজানো মামলায় অবিচারের শিকার হয়ে বন্দি রয়েছেন। এটি বাংলাদেশের রাজনীতির ইতিহাসে একটি কালো অধ্যায় হিসেবে চিহ্নিত হয়ে থাকবে। এমনি প্রেক্ষাপটে কাউন্সিলরদের প্রতি আমাদের আহ্বান, তারা যেন আগামীর এমন এক ছাত্র নেতৃত্ব নির্বাচন করেন, যারা দেশনেত্রীর কারামুক্তির আন্দোলনকে বেগবান করে জনগণের ক্ষমতায়নের লড়াইকে যৌক্তিক লক্ষ্যে নিয়ে যেতে সক্ষম হয়।

প্রার্থী ও তাদের সমর্থকদের সতর্ক করে বিজ্ঞপ্তিতে বলা হয়, আমরা সব প্রার্থী ও তাদের সমর্থকদের সতর্ক করে বলতে চাই, কোনো মহল যেন ছাত্রদলের কাউন্সিল সংশ্লিষ্ট কমিটিভুক্ত সাবেক কোনো ছাত্রনেতার নাম ব্যবহার না করেন। এর অন্যথা হলে দায়ীদের ব্যাপারে সাংগঠনিক ব্যবস্থা নেওয়ার সুপারিশ করা হবে। আমরা নিম্ন স্বাক্ষরকারী সাবেক ছাত্র নেতৃবৃন্দ কাউন্সিলরদের প্রতি যোগ্য প্রার্থী নির্বাচনে তাদের রাজনৈতিক আদর্শ ও বিবেকের প্রতি দায়বদ্ধ থাকার আহ্বান জানাচ্ছি।

প্রচারণায় বিধিনিষেধের বিবৃতিদাতাদের মধ্যে যেসব নেতাদের নাম উল্লেখ করা হয়েছে, তারা হলেন- শামসুজ্জামান দুদু, ড. আসাদুজ্জামান রিপন, আমান উল্লাহ আমান, রুহুল কবির রিজভী আহমেদ, ফজলুল হক মিলন, খায়রুল কবির খোকন, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, কামরুজ্জামান রতন, হাবিব-উন-নবী খান সোহেল, এ বি এম মোশাররফ হোসেন, আজিজুল বারী হেলাল, শফিউল বারী বাবু, সুলতান সালাউদ্দিন টুকু, আমিরুল ইসলাম খান আলীম, আব্দুল কাদির ভূইয়া জুয়েল, হাবিবুর রশিদ হাবিব, রাজিব আহসান এবং মো. আকরামুল হাসান।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড