• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘একটি মহল রোহিঙ্গাদের নিয়ে অশুভ খেলায় মেতে উঠেছে’

  সিরাজগঞ্জ প্রতিনিধি

০৪ সেপ্টেম্বর ২০১৯, ২৩:১৬
মোহাম্মদ নাসিম
আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম (ছবি : দৈনিক অধিকার)

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মোহাম্মদ নাসিম বলেছেন, একটি মহল দেশে আশ্রিত রোহিঙ্গাদের নিয়ে অশুভ খেলায় মেতে উঠেছে।

দলমত নির্বিশেষে রোহিঙ্গা সমস্যা সমাধানে আন্তর্জাতিক চাপ সৃষ্টি করতে হবে। অনেক উন্নত দেশ যেখানে শরণার্থীদের আশ্রয় দিতে ভয় পায়, সেখানে বাংলাদেশের মতো উন্নয়নশীল দেশের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা অত্যন্ত মানবিক কারণে প্রায় সাড়ে ১১ লাখ রোহিঙ্গা শরণার্থীকে আশ্রয় দিয়ে খাদ্য চিকিৎসাসহ সকল সহায়তা দিয়েছেন। কিন্তু সেই রোহিঙ্গারা একটি মহলের কাঁধে ভর করে এখন নানা অপরাধে জড়িয়ে পড়েছে।

তিনি বন্ধু প্রতিম চীন, ভারত, রাশিয়া এমনকি আমেরিকার প্রতি রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সরকারের কাছে আন্তর্জাতিক চাপ সৃষ্টির আহবান জানান।

বুধবার (৪ সেপ্টেম্বর) বিকালে বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পাড়ের মুলিবাড়ি চেক পোস্টের কাছে নির্মাণাধীন ট্রমা হাসপাতাল নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শন শেষে সাংবাদিকদের কাছে এই অভিমত ব্যক্ত করেন তিনি।

তিনি আরও বলেছেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে দেশে রাজনৈতিক স্থিতিশীলতা, আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নয়নসহ শান্তি বিরাজ করায় উন্নয়নধারা অব্যাহত রয়েছে। গ্রামে গ্রামে বিদ্যুৎ পৌঁছেছে। গ্রাম এবং শহর প্রায় সমান্তরাল উন্নয়ন অগ্রগতিতে ধাবিত হচ্ছে।

তিনি সড়কপথে বঙ্গবন্ধু সেতু পেরিয়ে মুলিবাড়িতে পৌঁছে প্রথমেই জাতীয় চার নেতার অন্যতম শহীদ এম মনসুর আলীর ম্যুড়ালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে এক মিনিট নীরবতা পালন করেন।

এ সময় স্বাস্থ্য ও প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. জাকির হোসেন, সহকারী প্রকৌশলী মাহবুবা আক্তার, উপ সহকারী প্রকৌশলী ফারুক আহমেদ, জেলা যুবলীগ সভাপতি রাশেদ ইউসুফ জুয়েল, জেরা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুল হাকিম, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জিহাদ আল ইসলাম, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আসাদুজ্জামান সোহেল প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে তিনি কাজিপুরের বেড়িপোটলে নির্মিত আমেনা মনসুর ইন্সটিটিউট অব টেক্সটাইল প্রকল্প পরিদর্শন করেন। রাতে গান্ধাইলে যুবলীগের সহসভাপতি সদ্য প্রয়াত উজ্জলের বাসায় যান এবং তার শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানান।

ওডি/এএসএল

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড