• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফখরুলের হাতে কত রক্ত লেগে আছে দেখতে বললেন আইনমন্ত্রী

  অধিকার ডেস্ক

৩০ আগস্ট ২০১৯, ১৩:১৭
আইনমন্ত্রী আনিসুল হক
ছবি : সংগৃহীত

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্য নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, ‘ফখরুল সাহেব (মির্জা ফখরুল) যে বলেন রক্তে রঞ্জিত আওয়ামী লীগের হাত, উনি ওনার হাতটা একটু দেখে নিক, ওনার হাতে কত রক্ত লেগে আছে। তারপর উনি অন্যের দোষ দিক।’

শুক্রবার (৩০ আগস্ট) বেলা ১১টা ৩০ মিনিটের দিকে ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলা পরিষদ মিলনায়তনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এমন মন্তব্য করেন। এর আগে বৃহস্পতিবার (২৯ আগস্ট) বিএনপি মহাসচিব মির্জা ফখরুল বলেন, ‘আজকের আওয়ামী লীগ আর সেই আওয়ামী লীগ নেই। তাদের নেতাকর্মীদের হাত আজ সাধারণ মানুষের রক্তে রঞ্জিত।’ এই বক্তব্যের জবাবেই আইনমন্ত্রী এ মন্তব্য করেন।

এ সময় আনিসুল হক আরও বলেন, আওয়ামী লীগ নেতাদের নয়, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের হাত রক্তে রঞ্জিত।

১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করেছিল জিয়াউর রহমানরা বলে মন্তব্য করে আইনমন্ত্রী বলেন, রক্তে রঞ্জিত জিয়াউর রহমানের হাত। বিএনপি প্রতিষ্ঠা করার পর ক্যু’র নাটক করে সেনাবাহিনী ও বিমানবাহিনীর পাঁচ-ছয় হাজার সৈন্যকে হত্যা করেছিল জিয়াউর রহমান।

মানবতাবিরোধীদের খালেদা জিয়া মন্ত্রী বানানোর সমালোচনা করে আনিসুল হক বলেন, খালেদা জিয়া মুজাহিদ-নিজামীকে নিয়ে মন্ত্রীসভা করেছিল। ১৯৭১ সালে নিজামী-মুজাহিদ নৃশংস হত্যাকাণ্ড ঘটিয়েছিল। খালেদা জিয়া আগুন সন্ত্রাস করে মানুষকে হত্যা করেছিল বলেও মন্তব্য করেন তিনি।

পরে আইনমন্ত্রী উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় যোগ দেন।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড