• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিএনপি একটি বিপজ্জনক চক্র : ইনু

  অধিকার ডেস্ক

২৯ আগস্ট ২০১৯, ১৭:২৫
হাসানুল হক ইনু
ছবি : সংগৃহীত

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি ও সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি বলেছেন, ‘বিএনপি একটি বিপজ্জনক চক্র। আগস্টের এই শোকের মাসে বিএনপি জাতির জনককে স্মরণ করেনি। হত্যাকারীদের নিন্দাও জানায়নি।’

বৃহস্পতিবার (২৯ আগস্ট) দুপুরে মানিকগঞ্জ জেলা শহরের মুক্তিযুদ্ধ স্মৃতিফলক পাদদেশে জেলা জাসদের প্রয়াত সভাপতি বীর মুক্তিযোদ্ধা ইকবাল হোসেন খানের স্মরণসভায় তিনি এসব কথা বলেন।

এ সময় বিএনপি ইঁদুরের মতো সরকারের উন্নয়নকে খেয়ে ফেলছে মন্তব্য করে স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে হাসানুল হক ইনু বলেন, ‘উন্নয়নের ফসল ঘরে তুলতে হলে মুক্তিযুদ্ধের চেতনায় নতুন প্রজন্মকে গড়ে তুলতে হবে।’

স্মরণসভায় সভাপতিত্ব করেন- জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা গোলাম মহীউদ্দীন। এতে অন্যান্যের মধ্যে আরও বক্তব্য রাখেন- মানিকগঞ্জ-১ আসনের এমপি এ এম নাঈমুর রহমান দুর্জয়, নাগরিক কমিটির সদস্য-সচিব ও মানিকগঞ্জ পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা গাজী কামরুল হুদা সেলিম, মুক্তিযোদ্ধা সংসদ মানিকগঞ্জ জেলা ইউনিটের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা তোবারক হোসেন লুডু, সিপিবির কেন্দ্রীয় নেতা বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আজহারুল ইসলাম আরজু, জাসদ জেলা কমিটির সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আফজাল হোসেন খান জকি, জাসদের সিনিয়র নেতা সৈয়দ সারোয়ার আলম চৌধুরী, জেলা জাসদের যুগ্মসম্পাদক আসলাম খান বাবু, জেলা ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি অ্যাডভোকেট দীপক কুমার ঘোষ প্রমুখ।

এর আগে সকালে মানিকগঞ্জ শহরের স্বর্ণকারপট্টির সড়কটির নামকরণ করা হয় জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) প্রয়াত নেতা ইকবাল হোসেন খানের নামে। আনুষ্ঠানিকভাবে সড়কটির উদ্বোধন করেন জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গোলাম মহীউদ্দীন ও মানিকগঞ্জ পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা গাজী কামরুল হুদা সেলিম।

প্রসঙ্গত, জাসদের প্রয়াত নেতা ইকবাল হোসেন খান ১৯৫৪ সালের অক্টোবরের ১ তারিখে মানিকগঞ্জ জেলা শহরের স্বর্ণকারপট্টি এলাকায় জন্মগ্রহণ করেন এবং ২০১৯ সালের ২৫ জুন মৃত্যুবরণ করেন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি জাসদ কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি এবং জেলা কমিটির সভাপতির দায়িত্ব পালন করেন। তিনি ভারতে প্রশিক্ষণ নিয়ে মুক্তিযুদ্ধে অংশ নেন।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড