• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

সরকার রোহিঙ্গা সমস্যা সমাধানে ব্যর্থ : ফখরুল

  অধিকার ডেস্ক

২৬ আগস্ট ২০১৯, ০৭:৫৭
মির্জা ফখরুল
ছবি : সংগৃহীত

সরকার রোহিঙ্গা সমস্যা সমাধানে ব্যর্থ বলে দাবি করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, গত দুই বছর ধরে রোহিঙ্গারা এ দেশে এসেছে। এ দুই বছরে সরকার এতই ব্যর্থ হয়েছে যে, দিনক্ষণ তারিখ ঠিক করেও গত তিনদিন আগে সাড়ে তিন হাজার রোহিঙ্গাকে ফেরত পাঠাতে পারেনি।

রবিবার (২৫ আগস্ট) বিকালে জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত এক স্মরণসভায় তিনি এ দাবি করেন। বিএনপির প্রয়াত মহাসচিব আব্দুস সালাম তালুকদারের ২০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এই স্মরণসভার আয়োজন করা হয়।

এ সময় বিএনপি কখনো খুনের দায়ে পড়েনি দাবি করে মির্জা ফখরুল বলেন, ১৯৭২ সালে ক্ষমতায় আসার পর থেকে আওয়ামী লীগই খুন শুরু করেছে।

তথ্যমন্ত্রীর কথা তুলে ধরে বিএনপি মহাসচিব বলেন, ‘আওয়ামী লীগের তথ্যমন্ত্রী দুদিন আগেই বলেছেন, বিএনপি একটি খুনির দল। তিনি ভুলে গেছেন, তারা ১৯৭২ সালে ক্ষমতায় আসার পর রক্ষীবাহিনী তৈরি করে বিরোধী দলের হাজার হাজার নেতাকর্মীকে হত্যা করেছে।’ বিএনপির হাত কারও খুনের রক্তে রঞ্জিত হয়নি বলে দাবি করেন ফখরুল।

‘২০০৮ সালে ক্ষমতায় আসার পর থেকে তারা আমাদের হাজার হাজার নেতাকর্মীকে খুন করেছে, নিপীড়ন করেছে। গণতান্ত্রিক পথ সব রুদ্ধ করে দিয়েছে, তারা গণতান্ত্রিক স্পেস বলতে আর কিছু রাখেনি,’ বলেও অভিযোগ করে তিনি।

সরকার সবদিকে ব্যর্থ, তারা অর্থনীতি, শিক্ষাব্যবস্থা, স্বাস্থ্যব্যবস্থাকে নষ্ট করেছে দাবি করে বিএনপির এই শীর্ষ নেতা বলেন, ডেঙ্গু কী আকার ধারণ করেছে! হাজার হাজার মানুষ আক্রান্ত হয়েছে সরকারের অব্যবস্থাপনার কারণে বলে দাবি করেন তিনি।

আজকে সারা দেশে লুটের রাজত্ব কায়েম হয়েছে- এমন দাবি করে মির্জা ফখরুল বলেন, ‘যেখানে যাবেন সেখানেই দেখবেন আওয়ামী লীগের লোকজন লুটপাট ছাড়া কিছু করছে না।’

স্মরণসভায় অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক এমাজউদ্দীন আহমদ, বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ড. আব্দুল মঈন খান, সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু, যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, প্রমুখ।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড