• শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্লট দিলে সরকারের কাছে ‘চিরকৃতজ্ঞ’ থাকবে বিএনপির রুমিন

  অধিকার ডেস্ক

২৫ আগস্ট ২০১৯, ১২:২৯
রুমিন ফারহানা
ব্যারিস্টার রুমিন ফারহানা (ফাইল ছবি)

সরকারের কাছে রাজধানীর পূর্বাচলে ১০ কাঠার প্লট চেয়ে চিঠি দিয়েছেন বিএনপির সহআন্তর্জাতিক সম্পাদক ও সংরক্ষিত মহিলা আসনের বহুল আলোচিত সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানা। চিঠিতে তিনি বলেন, ‘আমার নামে ১০ কাঠার প্লট বরাদ্দ করলে আমি আপনার কাছে চির কৃতজ্ঞ থাকব’।

চলতি মাসের ৩ তারিখে দেওয়া গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিমকে দেয়া চিঠিতে তিনি উল্লেখ করেন, ঢাকা শহরে আমার কোনো জায়গা/ফ্ল্যাট/জমি নাই। ওকালতি ছাড়া আমার অন্য আর কোনো ব্যবসা বা পেশা নাই। এ জন্য ঢাকাস্থ পূর্বাচল আবাসিক এলাকায় ১০ কাঠা প্লটের প্রয়োজন।

তার এই চিঠিটি ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে।

বিষয়টির সত্যতা নিশ্চিত হতে চিঠিতে উল্লেখ করা ব্যারিস্টার রুমিনের নম্বরে একাধিকবার ফোন দিলেও তা বন্ধ পাওয়া যায়।

২০১৮ সালের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর অনেক নাটকীয়তা শেষে বিএনপির সংসদ সদস্যরা শপথ গ্রহণের পর সংরক্ষিত নারী আসনের এমপি হিসেবে প্রার্থিতা পান রুমিন। এরও আগে বেসরকারি টেলিভিশন টকশোর পরিচিত মুখ ব্যারিস্টার রুমিন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির মনোনয়ন চেয়ে আলোচনায় আসেন।

তিনি ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসন থেকে ধানের শীষ প্রতীকের মনোনয়ন চান। তবে এ আসনে উকিল আবদুস সাত্তারকে প্রার্থিতা দেয় বিএনপি। নিজ এলাকার মানুষের কাছে তেমন পরিচিতি না থাকলেও কেন্দ্রীয় রাজনীতিতে রুমিন ফারহানার পরিচিতি রয়েছে।

সংসদ সদস্য হিসেবে শপথ গ্রহণ করেই সেই সংসদকে অবৈধ বলে দাবি করায় আবার আলোচনায় আসেন তিনি। এরপর সংসদ অধিবেশনে বক্তব্য দিতে গিয়ে চলমান সংসদকে অবৈধ বলা ছাড়াও সরকারের সমালোচনায় মুখর এই এমপি। এছাড়া দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির বিষয়েও একাধিকার বক্তব্য রেখেছেন ব্যারিস্টার রুমিন।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড