• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

রোহিঙ্গা প্রত্যাবাসনে সরকার কূটনৈতিকভাবে ব্যর্থ : রিজভী

  নিজস্ব প্রতিবেদক

২৩ আগস্ট ২০১৯, ২০:০৪
রুহুল কবির রিজভী
বিএনপির জেষ্ঠ্য যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী (ফাইল ফটো)

মিয়ানমারের রোহিঙ্গা নাগরিকদের নিজ দেশে ফেরত পাঠানোর প্রক্রিয়ায় সরকার কূটনৈতিকভাবে ব্যর্থ বলে মন্তব্য করেছেন বিএনপির জেষ্ঠ্য যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

শুক্রবার (২৩ আগস্ট) খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজধানীতে মিছিলের পর সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। মিছিলের আয়োজন করে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল ও জাতীয়তবাদী মুক্তিযুদ্ধ প্রজন্ম।

বৃহস্পতিবার (২২ আগস্ট) রোহিঙ্গা প্রত্যাবাসনের নির্ধারিত কর্মসূচির দিনে একজন রোহিঙ্গাও মিয়ানমারে না ফেরা প্রসঙ্গে রিজভী বলেন, সরকার রোহিঙ্গা প্রত্যাবাসনে কিছুই করতে পারেনি। এতদিন হয়ে গেল সরকার একজন মানুষকেও ফেরত পাঠাতে পারলেন না। এই ব্যর্থতা তো চরম ব্যর্থতা। আপনারা কূটনৈতিকভাবে ব্যর্থ হয়েছেন।

পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেনের বক্তব্যের সমালোচনা করে বিএনপির জেষ্ঠ্য যুগ্ম মহাসচিব বলেন, আপনারা একজন রোহিঙ্গাকেও প্রত্যাবাসন করতে পারেননি। আবার ধমক দেন, বাহ! আপনাদের নাকি এত এত বন্ধু আছে, আপনাদের জন্য তারা কিছুই করতে পারল না। অথচ দেশের মানুষকে এত রোহিঙ্গাদের চাপ সহ্য করতে হচ্ছে।

সরকারের উদ্দেশে রুহুল কবির রিজভী বলেন, সরকার শুধু কূটনৈতিকভাবেই নয় অর্থনৈতিকভাবেও ব্যর্থ। আপনারা আইনশৃঙ্খলা পরিচালনায় ব্যর্থ। চারদিকে রক্ত ঝরছে, লাশ পড়ছে, শিশু ও নারীরা নির্যাতিত হচ্ছে।

ওডি/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড