• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

এমপি-মন্ত্রীদের ফটোসেশনে কাজ হবে না : রিজভী

  অধিকার ডেস্ক

২১ আগস্ট ২০১৯, ১৫:৩১
রুহুল কবীর রিজভী
রুহুল কবীর রিজভী (ছবি : সংগৃহীত)

আওয়ামী নেতা-এমপি-মন্ত্রীদের ফটোসেশনে কাজ হবে না। ডেঙ্গু নিয়ন্ত্রণে প্রয়োজন রাজনৈতিক সদিচ্ছা প্রয়োজন বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বুধবার (২১ আগস্ট) দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

রিজভী বলেন, ঢাকার বাইরেও ডেঙ্গু রোগীর সংখ্যা ব্যাপকভাবে বিস্তার লাভ করছে। ডেঙ্গুজ্বরে আক্রান্ত রোগীর ও লাশের সংখ্যা এখন ক্ষমতাসীন সরকার নিয়ন্ত্রণ করছে।

অনেক রোগী হাসপাতালে যায়গা না পেয়ে বাসায় চিকিৎসা নিচ্ছেন দাবি করে রিজভী বলেন, অনেক প্রাইভেট হাসপাতাল এবং হাসপাতালে ভর্তি না হতে পেরে বাসায় চিকিৎসা নিচ্ছেন, তাদের সংখ্যা সরকারি পরিসংখ্যানে উল্লেখ করা হয় না। বাস্তব ঘটনা হচ্ছে- সরকার ডেঙ্গু মহামারীতে আক্রান্তের প্রকৃত সংখ্যা নিয়ন্ত্রণ করছে।

বিএনপির এ নেতা বলেন, প্রতিদিন দেশের কোনো না কোনো অঞ্চলে বা হাসপাতালে অকাল মৃত্যুর কোলে ঢলে পড়ছে মানুষ। রোগীতে ঠাসা দেশের সরকারি-বেসরকারি হাসপাতাল।

‘এমনকি সরকারি হাসপাতালগুলোর খালি স্থানে অতিরিক্ত বেডের ব্যবস্থা করেও ঠেকানো যাচ্ছে না ডেঙ্গু আক্রান্ত রোগীদের ঢল। ডেঙ্গুতে মৃতের সংখ্যা শতাধিক ছাড়ালেও সরকার এ নিয়ে এখনও গুজব আবিষ্কারের মধ্যেই আছে।

রিজভী আরও বলেন, ঢাকা সিটি কর্পোরেশনের মেয়ররা বলেছেন- এডিস মশা মারার জন্য কার্যকর ওষুধ আনা হয়েছে। প্রকৃত অবস্থা হচ্ছে- এই ছিটানো ওষুধে এডিস মশা আরও উৎসাহিত হয়ে সন্তানসন্তুতি ব্যাপকভাবে উৎপাদন করে যাচ্ছে।

ওডি/এসএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড