• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

খালেদার জামিনে বাধা দিয়েও নিশ্চিন্তে নেই সরকার : রিজভী 

  অধিকার ডেস্ক

১৯ আগস্ট ২০১৯, ১৯:৫২
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী (ছবি : সংগৃহীত)

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে কারবন্দি রেখে এবং জামিনে বাধা সৃষ্টি করেও আওয়ামী লীগ সরকার নিশ্চিন্তে থাকতে পারছে না বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

সোমবার (১৯ আগস্ট) দুপুরে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবিতে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল আয়োজিত এক বিক্ষোভ মিছিল শেষে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে বিক্ষোভ মিছিলটি নাইটিঙ্গেল মোড় ঘুরে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে গিয়ে শেষ হয়।

এসময় সরকারের কড়া সমালোচনা করে রিজভি বলেন, দেশের গণতন্ত্রকে কবরস্থ করে বর্তমান অবৈধ সরকার অতিমাত্রায় বেপরোয়া ও নিষ্ঠুর হয়ে উঠেছে।

রিজভী বলেন, বর্তমান অবৈধ শাসকগোষ্ঠী জনগণকে ভোটাধিকার থেকে বঞ্চিত করে আইন-শৃঙ্খলা বাহিনীকে কব্জায় নিয়ে সম্পূর্ণভাবে দস্যুবৃত্তির নীতিতে দেশ পরিচালনা করছে বলেই দেশে কবরের নিস্তব্ধতা বিরাজ করছে। ঝর্ণার সাথে নদীর যেমন সম্পর্ক, নদীর সাথে সমুদ্রের যেমন সম্পর্ক, মেঘের সাথে বৃষ্টির যেমন সম্পর্ক তেমনিভাবে গণতন্ত্রের সাথে বেগম জিয়ার সম্পর্ক অবিচ্ছেদ ও অবিভাজ্য। সুতরাং গণতন্ত্রের নেত্রীকে বন্দি করে প্রধানমন্ত্রীর দীর্ঘদিন ক্ষমতায় থাকার স্বপ্ন পূরণ হবে না।

রাষ্ট্রের কোনো মানুষই এখন নিরাপদে নেই জানিয়ে রিজভী বলেন, জানমালের সুরক্ষা চরম বিপদাপন্ন। সরকারের ভয়াবহ দুঃশাসনে দেশজুড়ে গুম, খুন, বিচারবহির্ভূত হত্যা, ধর্ষণ, ব্যভিচার এখন মহামারি আকার ধারণ করেছে।

রিজভী বলেন, সরকারের প্রতিহিংসায় বেগম জিয়া কারাবন্দি থাকলেও দেশের মানুষের কাছে আরও জনপ্রিয় হয়ে উঠেছেন। এ জন্যই শেখ হাসিনা এবং আওয়ামী নেতাদের বুকে তীব্র জ্বালা।

এসময় রিজভী, বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির পক্ষ থেকে বেগম খালেদা জিয়াকে মুক্তি ও জামিনে বাধা প্রদান না করার আহব্বান জানান।

এর আগে বিক্ষোভ মিছিলে স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, সাধারণ সম্পাদক আবদুল কাদির ভূঁইয়া জুয়েল, সিনিয়র সহসভাপতি মোস্তাফিজুর রহমান, সাংগঠনিক সম্পাদক ইয়াছিন আলী প্রমুখ অংশগ্রহণ করেন।

ওডি/এসএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড