• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভারত কখনোই বাংলাদেশের উপকার করেনি : ফখরুল 

  নিজস্ব প্রতিবেদক

১৯ আগস্ট ২০১৯, ১৩:৪০
মির্জা ফখরুল
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর (ছবি : ফাইল ফটো)

ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্করের বাংলাদেশ সফর নিয়ে আশাবাদী হওয়ার কিছু নেই বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার (১৯ আগস্ট) স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে জিয়ার মাজারে শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদের একথা বলেন তিনি।

পার্শ্ববর্তী ভারত কখনোই বাংলাদেশের কোনো উপকারে আসেনি বলে মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, ভারত আমাদের থেকে সবসময় উপকার পেয়েছে কিন্তু কখনও কোনো উপকার করেনি।

তিনি বলেন, ‘এই সরকার সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। একটা অনির্বাচিত সরকার কখনই দেশ চালাতে পারে না। তারা অবৈধ। জনগণের কোনো ম্যান্ডেট তাদের প্রতি নেই। পার্লামেন্ট বলুন আর সরকার বলুন- এখানে জনগণের কোনো প্রতিনিধিত্ব নেই।’

অনির্বাচিত সরকার বলেই চামড়া নিয়ে মন্ত্রীরা অর্বাচীনের মতো কথা বলছে বলেও মন্তব্য করে বিএনপি মহাসচিব বলেন, সুপরিকল্পিতভাবে অর্থনীতি ধ্বংস করে একদলীয় শাসন প্রতিষ্ঠা করছে সরকার।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যায় বিএনপি প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান নন বরং আওয়ামী লীগের লোকজনই জড়িত বলেও দাবি করেছেন মির্জা ফখরুল।

তিনি বলেন, জাতির জনকের হত্যায় আওয়ামী লীগের লোকই জড়িত ছিল। যারা পরবর্তীতে সরকার গঠন করেছিলো।

এর আগে জিয়া উর রহমানকে বঙ্গবন্ধুর হত্যাকারী বলে দাবি করেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। তিনি বলেন, সাম্রাজ্যবাদী শক্তির ইন্ধনে (তৎকালীন সেনা কর্মকর্তা) জিয়াউর রহমানের নেতৃত্বে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়। পরে সেই অশুভ শক্তি জিয়াউর রহমানকে ক্ষমতায় নিয়ে আসে। তার এই মন্তব্যের পাল্টা জবাবে এ কথা জানিয়েছেন বিএনপি মহাসচিব।

সরকার বিচার ব্যবস্থা নিয়ন্ত্রণ করছে বলে দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া মুক্তি পাচ্ছেন না বলেও অভিযোগ করেন মির্জা ফখরুল।

ওডি/এআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড