• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন

খালেদা জিয়ার মুক্তির বিষয়ে বিদেশিদের জানাবে বিএনপি

  অধিকার ডেস্ক

১৭ আগস্ট ২০১৯, ২৩:২৫
বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে স্থায়ী কমিটির বৈঠকে দলটির নেতারা
বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে স্থায়ী কমিটির বৈঠকে দলটির নেতারা (ছবি : সংগৃহীত)

কারাবন্দি ও অসুস্থ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্য ও জামিনের বিষয়ে প্রভাবশালী দেশসহ বিভিন্ন আন্তর্জাতিক সংস্থাকে জানানোর সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। 

শনিবার (১৭ আগস্ট) সন্ধ্যায় স্থায়ী কমিটির বৈঠকের পর দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই সিদ্ধান্তের কথা জানান। বৈঠকের সময় লন্ডন থেকে স্কাইপে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানও যুক্ত ছিলেন।

এ ছাড়াও খালেদা জিয়ার মুক্তির দাবিতে স্থগিত থাকা চার বিভাগীয় সমাবেশ সেপ্টেম্বর থেকে শুরু করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। একই সঙ্গে পহেলা সেপ্টেম্বর দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ঢাকায় ব্যাপক শোডাউন করা হবে।

বিকাল ৫টা থেকে আড়াই ঘণ্টার এ বৈঠকে উপস্থিত ছিলেন- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, বেগম সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু।

বৈঠক শেষে সংবাদ সম্মেলনে খালেদা জিয়ার মুক্তি প্রসঙ্গে বিএনপি মহাসচিব বলেন, বিচার ব্যবস্থাকে সরকার পুরোপুরি নিয়ন্ত্রণ করছে। আইনি ব্যাপারে কী করা যেতে পারে- তা নিয়ে বৈঠকে আলোচনা হয়েছে। তার (খালেদা জিয়া) স্বাস্থ্য ও মুক্তির বিষয়ে আন্তর্জাতিকভাবে পদক্ষেপ নেওয়ার সিদ্ধান্ত হয়েছে। আমরা গণতান্ত্রিক দেশগুলোকে অবহিত করব। আন্তর্জাতিকভাবে বিষয়টি নিয়ে আসার জন্য।

কর্মসূচি প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, ঈদের আগে আমরা বিভাগীয় সমাবেশ শুরু করেছিলাম। বন্যার কারণে চার বিভাগীয় সমাবেশ স্থগিত করি। আগস্টেই চার বিভাগীয় সমাবেশ করতে চেয়েছিলাম, কিন্তু এ মাসে সরকার তো আবার অনুমতি দেবে না। তাই আমরা সিদ্ধান্ত নিয়েছি সেপ্টেম্বরের শুরু থেকে চার বিভাগীয় সমাবেশ করব।

১ সেপ্টেম্বর দলের প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি সম্পর্কে বিএনপি মহাসচিব বলেন, প্রতিষ্ঠাবার্ষিকীর দিন সারা দেশের জেলা-উপজেলায় কর্মসূচি পালন করা হবে। ঢাকায় আমরা র‌্যালি কর্মসূচি পালন করব। পরের দিন কেন্দ্রীয়ভাবে আলোচনা সভা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ওডি/এসএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড