• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

জিয়ার পরিচয় তিনি বঙ্গবন্ধুর হত্যাকারী : রেলমন্ত্রী

  নিজস্ব প্রতিবেদক

১৭ আগস্ট ২০১৯, ১৬:৩০
নূরুল ইসলাম সুজন
রেলপথমন্ত্রী নূরুল ইসলাম সুজন (ছবি : ফাইল ফটো)

বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়া উর রহমানের সবচেয়ে বড় পরিচয় তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকারী বলে মন্তব্য করেছেন রেলপথমন্ত্রী নূরুল ইসলাম সুজন।

শনিবার (১৭ আগস্ট) দুপুরে রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশনে রেল মন্ত্রণালয় ও বাংলাদেশ রেলওয়ে আয়োজিত আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

বঙ্গবন্ধুকে হত্যা করে মুক্তিযুদ্ধকে বিতর্কিত করার চেষ্টা করা হয়েছে বলে মন্তব্য করে রেলমন্ত্রী বলেন, গরিব-মেহনতি মানুষের ভাগ্যোন্নয়নই বঙ্গবন্ধুর রাজনীতির দর্শন ছিল।

এভাবে কেন একটি পরিবারকে ধ্বংস করা হয়েছে এবং কারা করেছে বলে প্রশ্ন রেখে মন্ত্রী বলেন, জিয়াউর রহমানই বঙ্গবন্ধুকে হত্যা করেছেন। তার পরিচয় তিনি বঙ্গবন্ধুর হত্যাকারী।

তিনি আরও বলেন, সাড়ে সাত কোটি মানুষ ভোট দিয়ে বঙ্গবন্ধুকে ক্ষমতায় নিয়ে আসে। কিন্তু সাম্রাজ্যবাদী শক্তির ইন্ধনে (তৎকালীন সেনা কর্মকর্তা) জিয়াউর রহমানের নেতৃত্বে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়। পরে সেই অশুভ শক্তি জিয়াউর রহমানকে ক্ষমতায় নিয়ে আসে। জিয়াউর রহমান ক্ষমতায় বসার পর গোলাম আজম, শাহ আজিজসহ কুখ্যাত রাজাকারদের পুনর্বাসন করা হয়।’

তবে বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রচেষ্টায় দীর্ঘদিন পর বঙ্গবন্ধুর আদর্শ প্রতিষ্ঠিত হয়েছে বলে উল্লেখ করে মন্ত্রী বলেন, জাতির পিতার খুনিদের বিচার হয়েছে। যুদ্ধাপরাধীদেরও বিচার করা হয়েছে। সেটা শুধু সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের কারণে।

আলোচনায় সভাপতিত্ব করেন রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো. মোফাজ্জেল হোসেন। অনুষ্ঠানে রেলপথ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. মুজিবুর রহমানসহ রেলের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ওডি/এআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড