• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

বঙ্গবন্ধু হত্যায় মার্কিন ষড়যন্ত্রের প্রমাণ পাওয়া যায় : ওয়ার্কার্স পার্টি

  অধিকার ডেস্ক

১৪ আগস্ট ২০১৯, ২০:৩০
বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান
ফাইল ছবি

বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান হত্যায় মার্কিন যুক্তরাষ্ট্রের ষড়যন্ত্রের প্রমাণ পাওয়া যায়। সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রের সরকারি দলিলপত্র যা প্রকাশ পাচ্ছে তাতে মার্কিন সাম্রাজ্যবাদ এই ষড়যন্ত্রে যুক্ত থাকার প্রমাণ পাওয়া যায় বলে জানিয়েছে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি।

বুধবার (১৪ আগস্ট) জাতীয় শোক দিবস উপলক্ষে দেওয়া দলটির সভাপতি রাশেদ খান মেনন ও সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশার যৌথ বিবৃতিতে এসব কথা বলেন।

বিবৃতিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৪৫তম মৃত্যুবাষির্কীতে তার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানান ওয়ার্কার্স পার্টির এই দুই নেতা।

ওয়ার্কার্স পার্টি নেতৃদ্বয় বিবৃতিতে বলেন, ‘১৯৭৫ সালের এই দিনে (১৫ আগস্ট) ঘাতকচক্র স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানকে সপরিবারে হত্যা করে। বঙ্গবন্ধু তার পরিবারের সদস্যদের নিমর্ম হত্যকাণ্ড ছিল একটি পরিকল্পিত চক্রান্তের অংশ। দীর্ঘ সময় পর হলেও বঙ্গবন্ধুর হত্যার বিচার ও তার প্রকাশ্য খুনিদের অনেকের বিচারে রায় কার্যকর হয়েছে। কিন্তু আমরা বারবার বলে এসেছি যে, এই হত্যার ষড়ন্ত্রের সঙ্গে জাতীয় ও আন্তর্জাতিক মহল জড়িত।

বাংলাদেশের স্থপতির হত্যার সঙ্গে যুক্ত নেপথ্যের ষড়যন্ত্রকারীদের খুঁজে বের করার জন্য একটি উচ্চ পর্যায়ে তদন্ত কমিশন গঠন করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান ওয়ার্কার্স পার্টির সভাপতি-সাধারণ সম্পাদক।

জাতীয় শোক দিবস উপলক্ষে ১৫ আগস্ট সকাল ৯টায় রাজধানীর ধানমণ্ডি ৩২ নম্বর রোডেস্থ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করবে ওয়ার্কার্স পার্টি বলেও বিবৃতিতে জানানো হয়।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড