• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

পা ছুঁয়ে সালাম করে শিক্ষককে কান্নায় ভাসালেন তথ্যমন্ত্রী

  চট্টগ্রাম প্রতিনিধি

০৯ আগস্ট ২০১৯, ১৮:৫৩
ড. হাছান মাহমুদ
শিক্ষক মোহাম্মদ ইসহাকের পা ছুঁয়ে সালাম করছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ (ছবি : সংগৃহীত)

সময়ের পরিক্রমায় ড. হাছান মাহমুদ আজ বাংলাদেশের তথ্যমন্ত্রী। তিনি ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদকও। দিন-রাত রাষ্ট্রের বিভিন্ন গুরুত্বপূর্ণ কাজে ব্যস্ত থাকতে হয় তাকে। তবে তিনি ভুলতে পারেননি চট্টগ্রামের সরকারি মুসলিম হাইস্কুল ও প্রিয় শিক্ষকের স্মৃতি।

ভালোবাসার টানে শুক্রবার (৯ আগস্ট) সকাল সাড়ে ১১টার দিকে শৈশবের স্মৃতি জড়ানো বিদ্যাপিঠ মুসলিম হাইস্কুলের ইংরেজির শিক্ষক মোহাম্মদ ইসহাকের বাড়িতে যান তথ্যমন্ত্রী। তিনি তার স্যারকে দেখতে গিয়ে পা ধরে সালাম করেন। তথ্যমন্ত্রী হওয়া প্রিয় ছাত্রকে পায়ে ধরে সালাম করতে দেখে চোখ ভিজে যায় প্রবীণ শিক্ষক মোহাম্মদ ইসহাকের। তথ্যমন্ত্রীও প্রিয় শিক্ষকের সান্নিধ্যে আবেগ আপ্লুত হয়ে পড়েন। এ সময় তথ্যমন্ত্রীর সঙ্গে ছিলেন একই ব্যাচের শিক্ষার্থী এসএম ইলিয়াছ দুলাল ও জামাল নাসের চৌধুরী।

প্রিয় শিক্ষকের সঙ্গে স্কুলজীবনের স্মৃতি রোমন্থন করতে গিয়ে ড. হাছান মাহমুদ বলেন, স্কুলজীবনে রাজনীতির সঙ্গে জড়িয়ে পড়ায় আপনি একবার আমার বাবাকে অভিযোগ দিয়ে বলেছিলেন আমি পড়ালেখার চেয়ে রাজনীতি নিয়ে ঘুরছি বেশি। এরপর বাবা আমাকে প্রচণ্ড পিটিয়ে ছিলেন। এ সময় প্রিয় ছাত্রের স্মৃতি রোমন্থনে শিক্ষক মো. ইসহাক আবারও আবেগাপ্লুত হয়ে পড়েন।

ফিরে যাওয়ার আগে আরেকবার প্রিয় শিক্ষকের পা ধরে সালাম করেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। শিক্ষক মোহাম্মদ ইসহাকও মাথায় হাত বুলিয়ে দোয়া করেন তথ্যমন্ত্রীকে।

১৯৭৮ সালে চট্টগ্রামের সরকারি মুসলিম হাইস্কুল থেকে কৃতিত্বের সঙ্গে এসএসসি পাস করেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। ৮০ বছর পার করা এই গুণী শিক্ষক ১৯৯৪ সালে প্রধান শিক্ষকের পদ থেকে অবসর নেন।

ওডি/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড