• মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ৫ ভাদ্র ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন

আজ থেকে বন্যার্তদের মাঝে বিএনপির ত্রাণ বিতরণ

  অধিকার ডেস্ক

২৩ জুলাই ২০১৯, ০৮:১২
বিএনপি
ছবি : সংগৃহীত

বন্যা দুর্গত জেলাগুলোতে আজ মঙ্গলবার (২৩ জুলাই) থেকে ত্রাণ বিতরণ শুরু করবে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি।

সোমবার (২২ জুলাই) বিকালে রাজধানীর গুলশানে দলের চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে কেন্দ্রীয় ত্রাণ কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে ত্রাণ কমিটির প্রধান বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু প্রেস ব্রিফিংয়ে বিষয়টি জানান।

ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, আমাদের কেন্দ্রীয় ত্রাণ কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার থেকে আমরা ত্রাণ বিতরণ শুরু করব। বন্যাকবলিত প্রত্যেক জেলায় আমরা ত্রাণ বিতরণ করব। বিশেষ করে বন্যায় বেশি ক্ষতিগ্রস্ত জেলাগুলোতে আমরা এ কার্যক্রম পরিচালনা করব। বন্যাকবলিত জেলার নেতারা এসব ত্রাণসামগ্রী বিতরণ করবেন। সেখানে আমাদের মেডিকেল টিম যাবে, আমরা মেডিকেল ক্যাম্পও করব।

ত্রাণকার্যক্রম পরিচালনার জন্য প্রত্যেকটা বিভাগে কমিটি গঠন হয়েছে জানিয়ে তিনি বলেন, যুগ্ম মহাসচিব ও সাংগঠনিক সম্পাদকরা এসব কমিটি পরিচালনা করবেন। জেলা পর্যায়ে কমিটি গঠন হয়েছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে টুকু বলেন, ‘এ সরকারের ওই রকম ভিত্তি নেই যে তারা বিরোধী দলকে সঙ্গে নিয়ে কাজ করবে। তারা তো আমাদের কোনো প্রোগ্রামই করতে দেয় না। আমরা আমাদের মতো করে জনগণের পাশে থাকব।’ আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনায় এসব কার্যক্রম পরিচালিত হবে বলে জানান তিনি।

প্রেস ব্রিফিংয়ে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন, বরকত উল্লাহ বুলু, মো. শাজাহান, উপদেষ্টা পরিষদের সদস্য জয়নুল আবদীন ফারুক, যুগ্ম মহাসচিব খায়রুল কবীর খোকন, বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবীর খান প্রমুখ।

এর আগে অনুষ্ঠিত ত্রাণ কমিটির বৈঠকে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড