• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘ফখরুল যা বলেছেন তা মানসিক রোগীও বলবে না’

  নিজস্ব প্রতিবেদক

১৯ জুলাই ২০১৯, ১৬:০২
মির্জা ফখরুল ও হাছান মাহমুদ
মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও হাছান মাহমুদ (ফাইল ফটো)

আওয়ামী লীগের ভোট পাওয়া নিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম যা বলেছেন; তা কোনো মানসিক রোগীও বলবে না বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

তিনি বলেছেন, মির্জা ফখরুল বরিশালের একটি সমাবেশে বলেছেন, দেশে নাকি সুষ্ঠু নির্বাচন হলে আওয়ামী লীগ একটি ভোটও পাবে না। একটি দলের মহাসচিব হয়ে তিনি এমন মন্তব্য কীভাবে করেন; তা আমার বুঝে আসে না। কোনো মানসিক রোগীও তো বলতে পারে না; একটি ভোটও আওয়ামী লীগ পাবে না। আসলে তারা বিএনপিকে কোন দিকে নিচ্ছে তারাই ভালো জানেন।

শুক্রবার (১৯ জুলাই) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) ‘শেখ হাসিনার কারাবন্দি দিবস’ উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানটি আয়োজন করে বাংলাদেশ স্বাধীনতা পরিষদ।

ড. হাছান মাহমুদ বলেন, সরকারের সব উন্নয়নেই বিএনপি ‘কিন্তু’ খুঁজতে চায়। তারা বলছে, দেশে উন্নয়নের নামে একশ্রেণির মানুষের পকেট ভারি হচ্ছে। আমরা তো বিএনপির শাসনে দেশকে দুর্নীতিতে টানা ৫ বার চ্যাম্পিয়ন হতে দেখেছি। এর কারণে তখন বিশ্বব্যাংক ৫টি প্রকল্প থেকে অর্থ ফিরিয়ে নিয়েছিল। তারা দুর্নীতিগ্রস্ত ছিল বলেই আমাদের কাজে ‘কিন্তু’ খোঁজার চেষ্টা করে।

তথ্যমন্ত্রী বলেন, আওয়ামী লীগের আন্দোলনের কারণেই ১/১১ সময় খালেদা জিয়া কারাগার থেকে মুক্তি পেয়েছিলেন। তখন আওয়ামী লীগ ছাড়া কেউই আন্দোলনে নামেনি। এখন তারা আন্দোলনের হুমকি দিচ্ছে, জনগণের কাছে এটা হাস্যকরে পরিণত হয়েছে। আগে বলেছি এখনও বলছি, আইনি প্রক্রিয়া ছাড়া খালেদা জিয়ার মুক্তি সম্ভব নয়।

তিনি বলেন, কিছু মানুষ দেশের উন্নয়ন মেনে নিতে পারছেন না। এডিবি স্বীকার করতে বাধ্য হয়েছে যে, গত অর্থবছরে দেশের প্রবৃদ্ধি ছিল ৮ দশমিক ১ শতাংশ, যেখানে আমাদের দাবি ৮ দশমিক ১৬ শতাংশ। জনগণের ক্রয়ক্ষমতা বৃদ্ধি পেয়েছে। মাথাপিছু আয় ৬শ ডলার থেকে এখন ২০০০ ডলার হয়েছে।

বাংলাদেশ স্বাধীনতা পরিষদের উপদেষ্টা জাহাঙ্গীর আলম খানের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন- আওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, আওয়ামী লীগ নেতা আক্তার হোসেন, এম এ করিম, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা প্রমুখ।

ওডি/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড